আজ জামায়াতের সমাবেশ মিছিল শাপলা চত্বরে

বায়তুল মোকাররম উত্তর গেটের পরিবর্তে মতিঝিল শাপলা চত্বরে আজ সকাল ১০টায় জামায়াতের সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হবে।
পুলিশ প্রশাসনের মৌখিক অনুমতি পাওয়ার পরই সমাবেশ ও মিছিলের স্থান পরিবর্তন করা হয় বলে জামায়াত সূত্র জানিয়েছে। গতকাল জামায়াতের এক বিজ্ঞপ্তি সমাবেশের স্থান হিসেবে শাপলা চত্বরের কথা জানানো হয়।

বগুড়ায় পুলিশ, যুবলীগ ও ছাত্রলীগের গুলিতে নিহত জামায়াত-শিবিরের চার নেতাকর্মী হত্যার প্রতিবাদে, কেয়ারটেকার সরকার পুনঃপ্রবর্তন, জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদ, জনদুর্ভোগ লাঘব ও আটক নেতাকর্মীদের মুক্তির দাবিতে কেন্দ্রঘোষিত দেশব্যাপী কর্মসূচির অংশ হিসেবে জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী এই কর্মসূচি দিয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সমাবেশে কেন্দ্রীয় ও মহানগরী নেতৃবৃন্দ বক্তব্য রাখবেন। ওই শান্তিপূর্ণ সমাবেশকে সর্বাত্মকভাবে সফল করার লক্ষ্যে জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের সর্বস্তরের নেতাকর্মীসহ নগরবাসীকে সমাবেশে যোগদান করার জন্য ঢাকা মহানগরী জামায়াতের পক্ষ থেকে আহবান জানানো হয়েছে। উল্লেখ্য, প্রায় তিন বছর পর জামায়াতে ইসলামী শনিবার পুলিশের বিনা বাধায় রাজধানীতে মিছিল সমাবেশ করে। তবে নারায়ণগঞ্জসহ বিভিন্ন জায়গায় পুলিশের সাথে সংঘর্ষ হয়। এর আগে বৃহস্পতিবার হরতাল চলাকালে পুলিশ ও ছাত্রলীগের সাথে সংঘর্ষে বগুড়ায় জামায়াতের চার নেতাকর্মী নিহত হন।

শনিবারই জামায়াত আবারো সোমবার সারা দেশে বিক্ষোভ সমাবেশের কর্মসূচি ঘোষণা করে। তার আলোকে মহানগরী জামায়াত সকাল ১০টায় বায়তুল মোকাররম উত্তর গেটে সমাবেশ আহবান করে পুলিশের সহযোগিতা চেয়ে শনিবারই ঢাকা মেট্রোপলিটন পুলিশ বরাবর চিঠি পাঠায়। গতকাল পুলিশ সমাবেশের স্থান পরিবর্তন করার শর্তে মিছিল সমাবেশের অনুমতি দেয় মৌখিকভাবে।

No comments

Powered by Blogger.