কাউকে মতা থেকে সরাতে নয়, মানবিক কারণে মানববেষ্টনীঃ এরশাদ

জাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ গতকাল রাজধানীতে দলের মানববেষ্টনীতে অংশ নিয়ে বলেছেন, কাউকে মতা থেকে সরানো বা নামানোর জন্য মানববেষ্টনী নয়।
মানবিক কারণেই জাতীয় পার্টির আজকের এই মানববেষ্টনী। তাই এটা কোনো রাজনৈতিক কর্মসূচি নয়, সামাজিক অবয়ের বিরুদ্ধে এই আন্দোলন। তিনি বলেন, জাপা এসিড সন্ত্রাস ও খুন-ধর্ষণের বিরুদ্ধে জনমত গড়তে রাস্তায় নেমেছে। কোনো রাজনৈতিক কর্মসূচি নিয়ে মাঠে নামেনি।

খুন, গুম, এসিড সন্ত্রাস, সামাজিক অবয় ও ধর্ষণসহ দেশে চলমান নৈরাজ্যকর পরিস্থিতির প্রতিবাদে জাতীয় পার্টি শাহবাগ থেকে মতিঝিলের শাপলা চত্বর পর্যন্ত এ কর্মসূচি পালন করে। বেলা ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত অনুষ্ঠিত এ কর্মসূচি পিকআপে চড়ে এরশাদ ঘুরে দেখেন। বেলা সাড়ে ১১টায় তিনি জাতীয় প্রেস কাবের সামনে উপস্থিত জনতার উদ্দেশে বক্তৃতা করেন। পার্টির মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদার এমপি, সাবেক প্রধানমন্ত্রী প্রেসিডিয়াম সদস্য কাজী জাফর আহমেদ, কাজী ফিরোজ রশিদ, জিয়াউদ্দিন আহমেদ বাবলু, নুর-ই-হাসনা লিলি চৌধুরী এমপি, অ্যাডভোকেট সালমা ইসলাম এমপি, সৈয়দ আব্দুল মান্নান এমপি, ফয়সাল চিশতি, মীর আব্দুস সবুর আসুদ, নাসরিন জাহান রতœা এমপি এ মানবেষ্টনীতে  বক্তব্য রাখেন। এ সময় দলের বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।

এরশাদ বলেন, পুরান ঢাকায় ছাত্রলীগের নির্মম হত্যাকাণ্ডের শিকার বিশ্বজিতের বাসায় গিয়েছিলাম। তার মা আমাকে প্রশ্ন করেছিল আমার ছেলে তো রাজনীতি করে না, তাকে কেন মারা হলো? আমি তার সেই প্রশ্নের উত্তর দিতে পারিনি। টাঙ্গাইলে গণধর্ষণের শিকার হওয়া মেয়েটিকে দেখতে গেলাম, সে পুরুষ মানুষ দেখলে ভয় পায়। ইডেনে এসিড নিেেপর শিকার মেয়েটি বললÑ আমাদের কি বাঁচার অধিকার নেই?

এরশাদ বলেন, ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ না করলে খুন, ধর্ষণ ও এসিড সন্ত্রাস বন্ধ সম্ভব নয়। তাই সবাইকে ঐক্যবদ্ধ করতে রাস্তায় নেমেছি। আসুন সবাই মিলে সোচ্চার হই। আমার সাথে কণ্ঠ মেলান। এসিড সন্ত্রাসীদের ফাঁসি চাই। তিনি বলেন, এসিড সন্ত্রাসীদের ফাঁসির বিধান করে কয়েকজনকে ফাঁসিও দিয়েছিলাম। সরকারের কাছে আহ্বান জানাব, ফাঁসির আইন বলবৎ করুন। অপরাধীদের ফাঁসি দিন। তিনি সব ধরনের সামাজিক অবয়ের বিরুদ্ধে দলমত নির্বিশেষে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান।

কাজী ফিরোজ রশিদ বলেন, জাতীয় পার্টিকে মতায় বসান আমরা সব অনিয়ম বন্ধ করব। এসিড নিপেকারীদের ফাঁসি দেবো।

No comments

Powered by Blogger.