ওয়াশিংটন পোস্টও হ্যাকিংয়ের শিকার!

নিউ ইয়র্ক টাইমস ও ওয়াল স্ট্রিট জার্নালের পর যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন পোস্ট পত্রিকাও দাবি করেছে, তারা হ্যাকিংয়ের শিকার হয়েছে। অন্যদের মতো তারাও এ জন্য চীনা হ্যাকারদের সন্দেহ করছে।
সাইবার নিরাপত্তাবিষয়ক একটি স্বাধীন ব্লগে পত্রিকাটির হ্যাকিং হওয়ার খবর প্রকাশের পর কর্তৃপক্ষ এ কথা স্বীকার করে। ওয়াশিংটন পোস্ট জানায়, ২০১১ সালে হ্যাকিংয়ের শিকার হয় তারা।
ওয়াশিংটন পোস্টের মুখপাত্র ক্রিস কোরাটি বলেন, '২০১১ সালের শেষের দিকে ওই ঘটনা ঘটে। আমরা তাৎক্ষণিকভাবে হ্যাকারদের চিহ্নিত করতে তদন্ত চালিয়েছি ও প্রতিকারমূলক ব্যবস্থা নিয়েছি। সাইবার হামলা প্রতিরোধে আমরা বেশ কিছু নিরাপত্তাব্যবস্থা নিয়েছি।'
ওয়াশিংটন পোস্ট জানায়, হ্যাকাররা ২০০৮ ও ২০০৯ সালে তাদের কম্পিউটার হ্যাক করে। ২০১১ সালে তাদের ইন্টারনেট সিকিউরিটি কম্পানি জানতে পারে, চীনা একটি হ্যাকিং গ্রুপের সঙ্গে সংশ্লিষ্ট একটি সার্ভার থেকে এসব হ্যাকিং হয়েছে। এ অভিযোগের ব্যাপারে ওয়াশিংটনে চীনা দূতাবাস ও বেইজিংয়ের কর্মকর্তারা কোনো মন্তব্য করেননি। তবে সংবাদমাধ্যমে হ্যাকিংয়ের অভিযোগের ব্যাপারে চীনের প্রতিরক্ষা মন্ত্রণালয় গত বৃহস্পতিবার জানায়, চীনের সামরিক বাহিনী কখনোই হ্যাকিংকে সমর্থন করে না। সূত্র : টেলিগ্রাফ।

No comments

Powered by Blogger.