রাজশাহী ও রংপুর বিভাগে বিএনপির হরতাল আজ

রাজশাহী ও রংপুর বিভাগের ১৬ জেলায় আজ সোমবার সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে বিএনপি। গতকাল রোববার দুপুরে রাজশাহী মহানগর বিএনপি কার্যালয়ে সংবাদ সম্মেলনে হরতালের ঘোষণা দেন বিএনপির যুগ্ম মহাসচিব মিজানুর রহমান।
সংবাদ সম্মেলনে মিজানুর রহমান বলেন, বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, রুহুল কুদ্দুস তালুকদারসহ আটক বিএনপি নেতা-কর্মীদের মুক্তি, তত্ত্বাবধায়ক সরকারব্যবস্থা পুনর্বহাল এবং দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে এই হরতাল ডাকা হয়েছে। গত ২০ জানুয়ারি রাজশাহী ও রংপুর বিভাগে দলের সমন্বয় সভায় ৪ ফেব্রুয়ারি হরতালের সিদ্ধান্ত হয়। ওই দিন ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে ইতিমধ্যে মানবপ্রাচীর, জেলা ও বিভাগীয় শহরে বিক্ষোভ, জেলা প্রশাসকের কার্যালয় ঘেরাও করে স্মারকলিপি প্রদান এবং এক ঘণ্টার সড়ক অবরোধ কর্মসূচি পালন করেছে বিএনপি।
বিএনপি নেতা বলেন, ‘চার দফা কর্মসূচি পালনের পরও আমাদের দাবি সরকার মেনে নেয়নি। তাই কাল (আজ) রাজশাহী ও রংপুর বিভাগে সকাল-সন্ধ্যা হরতাল পালন করবে বিএনপি। এর পরও যদি সরকার দাবি মেনে না নেয়, তাহলে আরও কঠোর কর্মসূচি দেওয়া হবে।’
সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক হারুন অর রশীদ, সদস্য মোসাদ্দেক হোসেন, শফিকুল হক ও শহিদুন্নাহার প্রমুখ।
এদিকে হরতালের সমর্থনে গতকাল বিকেলে রংপুর নগর বিএনপি বিক্ষোভ মিছিল ও কয়েকটি স্থানে পথসভা করেছে। এ সময় বক্তৃতা করেন জেলা বিএনপির আহ্বায়ক মোজাফফর হোসেন, রেজেকা সুলতানা, সামসুজ্জামান, রইচ আহমেদ প্রমুখ।

No comments

Powered by Blogger.