প্রিমিয়ার ভার্সিটির শিক্ষার্থীদের কাস বর্জন অব্যাহত

 ডিনের পদত্যাগের ঘটনায় চট্টগ্রাম সিটি কর্পোরেশন পরিচালিত প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ে অচলাবস্থা অব্যাহত রয়েছে। সোমবারও টানা দ্বিতীয় দিনের মতো কাস বর্জন করে ব্যবসায় প্রশাসন অনুষদের শিক্ষার্থীরা।
ডিন ড. মিলন কান্তি ভট্টাচার্যের পদত্যাগের সিদ্ধান্ত বাতিল না হওয়া পর্যন্ত কাস বর্জন অব্যাহত থাকবে বলে জানিয়েছে আন্দোলনরত শিক্ষার্থীরা। এদিকে, ঘটনার সুষ্ঠু সমাধানের দাবিতে বিশ্ববিদ্যালয়ের প্রধান পৃষ্ঠপোষক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর সঙ্গে সাক্ষাত করার চেষ্টা করে ব্যর্থ হয় ছাত্রছাত্রীরা। এ ব্যাপারে সোমবার তারা সিটি কর্পোরেশন কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচীও পালন করে।
উল্লেখ্য, প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন ড. মিলন কুমার ভট্টাচার্য তার দায়িত্ব থেকে পদত্যাগ করেন। কিন্তু শিক্ষার্থীদের অত্যন্ত প্রিয় এ শিকের পদত্যাগের নেপথ্যে কোন মহলের চাপ ছিল কি না এ নিয়ে থেকে যায় নানা গুজব। ফলে শিক্ষার্থীরা গত রবিবার দিনভর ক্যাম্পাসে বিক্ষোভ সমাবেশ কর্মসূচী পালন করে। সকাল সাড়ে ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ক্যাম্পাসে অবস্থান করে পদত্যাগী এ শিককে ফিরিয়ে আনার দাবি জানায়।
শিক্ষার্থীরা সোমবার দুপুরে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সামনে অবস্থান নেয় ড. মিলন কানত্মি ভট্টাচার্যকে ফিরিয়ে আনার দাবিতে। আন্দোলনকারীরা এ সময় মেয়রের সঙ্গে সাাতের চেষ্টা চালায়। কিন্তু বেশ কিছুণ অবস্থানের পরও তারা মেয়রের সাাত পায়নি। শিাথর্ীদের অভিযোগ_ মেয়র অফিসে থাকা সত্ত্বেও তাদের সঙ্গে সাাত করেননি। অপরদিকে, মেয়রের ঘনিষ্ঠ সূত্র বলেছে_ তিনি এ সময়ে কার্যালয়ে ছিলেন না।
এদিকে, সোমবার সকালে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের শিকরা কাস নিতে ক্যাম্পাসে এলেও শিাথর্ীদের অনাগ্রহের কারণে কোন কাস হয়নি। ফলে দ্বিতীয় দিনের মতো ব্যবসায় প্রশাসন অনুষদে কাস বর্জন অব্যাহত থাকে। দাবি মেনে নেয়া না হলে আজ মঙ্গলবার মানববন্ধন কর্মসূচী পালন করা হবে। এ ছাড়া সংবাদ সম্মেলন করে পরবতর্ী কর্মসূচী ঘোষণা করা হতে পারে বলেও শিাথর্ীদের প থেকে জানানো হয়।

No comments

Powered by Blogger.