শাহ কিবরিয়ার ওপর গ্রেনেড নিপেকারী হরকত জঙ্গী গ্রেফতার

 সিলেটে সাবেক অর্থমন্ত্রী শাহ এএসএম কিবরিয়ার ওপর গ্রেনেড নিপেকারী হরকত-উল জঙ্গী মিজান ওরফে মিঠু ধরা পড়েছে। র‌্যাব-৯ এর একটি বিশেষ দল গোপন সংবাদের ভিত্তিতে রবিবার রাত ১১টায় হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার ছোট আলী গ্রাম থেকে আটক করে।
আটক হরকত-উল জঙ্গী মিজানুর রহমান মিজান (২৪) হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলার সেকান্দরপুর গ্রামের মৃত গোলাম মোসত্মফা ওরফে উসত্মার মিয়ার ছেলে। ২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জের বৈদ্যেরবাজারে গ্রেনেড হামলায় সাবেক অর্থমন্ত্রী শাহ এএসএম কিবরিয়াসহ ৫ জন নিহত হন। এ ঘটনায় এ্যাডভোকেট আব্দুল মজিদ খান হবিগঞ্জ সদর থানায় পৃথক মামলা দায়ের করেন। মামলাটি তদনত্ম করে সিআইডির তৎকালীন এএসপি মুন্সি আতিকুর রহমান চার্জশীট দাখিল করেন। চার্জশীটে হবিগঞ্জ বিএনপির সহসভাপতি আব্দুল কাইয়ুমসহ ১০ জনকে অভিযুক্ত করা হয়। মামলার বাদীপরে পর পর নারাজির প্রেেিত উচ্চ আদালতের নির্দেশে মামলা অধিকতর তদনত্মের নির্দেশ দেয়া হয়। বর্তমানে মামলাটি সিআইডি আবার তদনত্ম করছে। তদনত্মকালে হরকত-উল জিহাদ প্রধান মুফতি হান্নানসহ গ্রেফতারকৃতদের জবানবন্দী থেকে হামলাকারী হিসেবে মিজানের নাম বেরিয়ে আসে। মামলাটি বর্তমানে সিলেটের বিভাগীয় দ্রম্নত বিচার ট্রাইবু্যনালে বিচারাধীন।
মিজানকে আটকের ফলে কিবরিয়া হত্যাকা-ের ঘটনায় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর ও মুফতি হান্নানসহ এ পর্যনত্ম ৮ জন গ্রেফতার হলো। গ্রেফতারের পর পরই মিজানকে জিজ্ঞাসাবাদের জন্য সিলেট র্যাব অফিসে নিয়ে যাওয়া হয়েছে বলে সূত্র জানায়।

No comments

Powered by Blogger.