জামায়াতপন্থী শিকদের বিতাড়নের ঘোষণা বিএনপিপন্থীদের

 রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বিএনপি-জামায়াতপন্থী শিকদের সাদা দল ও জিয়া পরিষদ থেকে জামায়াত ও বিএনপি নামধারী জামায়াতপন্থী শিকদের বিতাড়িত করার ঘোষণা দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের বিএনপিপন্থী শিকরা।
সোমবার দুপুরে সংবাদ সম্মেলনে তাঁরা এই ঘোষণা দেন। এর আগে গত বৃহস্পতিবার বিএনপিপন্থী শিকরা টিচার্স কাব থেকে বিএনপি নামধারী জামায়াতের অনুসারী শিকদের ধাওয়া করে বের করে দেন। বিশ্ববিদ্যালয় কাফেটারিয়ায় অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বলা হয়, রাবির জিয়া পরিষদে জামায়াতের অনেক শিক রয়েছেন। এঁদের সঙ্গে মিল রেখে বিএনপি নামধারী জামায়াতপন্থী শিকরা জিয়া পরিষদকে ধ্বংসের জন্য উঠেপড়ে লেগেছেন। পরিষদের সভাপতি এবং সাধারণ সম্পাদক পদত্যাগ করায় এর কার্যনির্বাহী পরিষদ অকার্যর্কর হয়ে পড়েছে। জিয়া পরিষদকে নিষ্ক্রিয় করে বিএনপি-জামায়াতপন্থী শিকদের সাদা দলকে জামায়াতপন্থী শিকরা চাঙ্গা করতে জোর প্রচেষ্টা চালাচ্ছেন। এরই ধারাবাহিকতায় গত ৪ মার্চ জামায়াতের শিকরা গোপন বৈঠকে অধ্যাপক আজাহার আলীকে আহ্বায়ক করে ৫১ সদস্যবিশিষ্ট স্টিয়ারিং কমিটির পদ ভাগাভাগি করেন। সংবাদ সম্মেলনে ৪ মার্চ গঠিত ওই কমিটিকে অগণতান্ত্রিক ও হাস্যকর দাবি করে মূল ধারার বিএনপির অনুসারী শতাধিক শিক তা প্রত্যাখ্যান করেন। জিয়া পরিষদ ভেঙ্গে জামায়াতের স্বার্থ উদ্ধার এবং রাবিতে জাতীয়তাবাদী শক্তিকে নিঃশেষ করার জন্যই জাতীয়তাবাদের নাম ব্যবহার করে কিছু শিক গোপনে জামায়াতীদের সঙ্গে অাঁতাত করে চলছেন বলে সংবাদ সম্মেলনে দাবি করা হয়।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক নজরম্নল ইসলাম মিঞা। এ সময় খন্দকার ইমামুল হক, গোলাম আরিফ, খালেদুজ্জামান মিজান, ড. সহিদুর রহমান, আতাউর রহমান, নূরম্নল আলম, আব্দুল বারী, সারোয়ার জাহান লিটন, আব্দুল হান্নান, সাইফুল ইসলাম, শামসুজ্জোহা, জাহাঙ্গীর হোসেন বাবু, নেছার উদ্দিন রাকিব, আব্দুস সোবহান, শফিউর রহমান, মতিউর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন। এদের মধ্যে বেশিরভাগ শিকই রাবি ছাত্রদলের সাবেক নেতাকমর্ী।

No comments

Powered by Blogger.