রাবিতে আরও ২ শিবির ক্যাডার গ্রেফতার- ককটেল উদ্ধার

 রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের ওপর হামলার ঘটনায় জড়িত থাকার অভিযোগে ছাত্রশিবিরের আরও দুই ক্যাডারকে গ্রেফতার করা হয়েছে। রবিবার বিকেল সাড়ে ৫টার দিকে বিশ্ববিদ্যালয়ের মমতাজ উদ্দীন কলা ভবনের সামনে থেকে এদের গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃত রেজোয়ান আহমেদ ও শহীদুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের চতুর্থ বর্ষের শিার্থী। মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তোফাজ্জল হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, গ্রেফতারকৃতদের থানায় জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।
এদিকে মাদার বখ্শ হল থেকে রবিবার একটি অবিস্ফোরিত ককটেল উদ্ধার করেছে পুলিশ। বেলা ১১টার দিকে হলের তৃতীয় তলার ছাদ থেকে বেশকিছু লাঠিসোটা এবং ককটেলটি উদ্ধার করা হয়।
জানা গেছে, হলের পরিচ্ছন্ন কর্মীরা ছাদ পরিষ্কার করতে গিয়ে সেখানে ককটেলটি দেখতে পায়। পরে হল কতর্ৃপ বিষয়টি থানায় জানালে মতিহার থানা পুলিশ লাল স্কচটেপে মোড়ানো অবস্থায় একটি ককটেলসহ সেখান থেকে বেশকিছু লাঠিসোটা উদ্ধার করে। পরে পানিতে ডুবিয়ে ককটেলটি নিষ্ক্রিয় করা হয়।
চমেক হাসপাতালে হামলার চার শিবিরকমর্ী আটক
স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস থেকে জানান, গত বছরের ২৫ অক্টোবর চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে হামলা ও ভাংচুরের ঘটনায় অজ্ঞাতনামা ৭০ জনের বিরম্নদ্ধে মামলা হয়। পুলিশী তদনত্মের পর এ ঘটনায় শনিবার রাতে ৪ শিবিরকমর্ীকে গ্রেফতার করেছে ডবলমুরিং থানা পুলিশ। রবিবার চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে এদের হাজির করার পর বিচারক তাদের জেলহাজতে প্রেরণের নির্দেশ দিয়েছেন। ডবলমুরিং থানা পুলিশ সূত্র জানায়, নগরীর কমার্স কলেজ সংলগ্ন এপি নূর নাহার ভবনের ৫ম ও ৬ষ্ঠ তলায় অভিযান চালিয়ে ৪ শিবিরকমর্ীকে গ্রেফতার করা হয় শনিবার রাতে। গ্রেফতারকৃতরা হলো বান্দরবানের নাই্যংছড়ির সাইফুল ইসলাম, পূর্ব বাঁশখালীর মাহফুজুর রহমান, খাগড়াছড়ির নোয়াপাড়ার আল নোমান ও বাঁশখালীর ইব্রাহিম। গ্রেফতারকৃতদের মধ্যে আল নোমান চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বিবিএ হিসাববিজ্ঞান বিভাগের ছাত্র বলে জানা গেছে।
আদালত সূত্রে জানা গেছে, পাঁচলাইশ থানার মামলায় গ্রেফতারকৃতদের রবিবার সকালে আদালতে সোপর্দ করা হয়েছে। মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আজিজুল হক গ্রেফতারকৃতদের জেলহাজতে প্রেরণের নির্দেশ দিয়েছেন।

No comments

Powered by Blogger.