বিডিআর প্রতিনিধি দল দিল্লীতে ॥ আজ বৈঠক

 ভারতের রাজধানী নয়াদিলস্নীতে আজ সোমবার থেকে শুরম্ন হচ্ছে ছয় দিনব্যাপী বিডিআর-বিএসএফ মহাপরিচালক পর্যায়ের বৈঠক। এতে যোগদানের জন্য বাংলাদেশ রাইফেলসের (বিডিআর) মহাপরিচালক মেজর জেনারেল মইনুল ইসলামের নেতৃত্বে ১৯ সদস্যের বিডিআর প্রতিনিধিদল রবিবার নয়াদিলস্নী পেঁৗছেছে।
সীমানত্ম নিরাপত্তা বাহিনীর (বিএসএফ) মহাপরিচালক রমন শ্রীবাসত্মভ ইন্দিরা গান্ধী আনত্মর্জাতিক (আইজিআই) বিমানবন্দরে বিডিআর প্রধানকে স্বাগত জানান।
সূত্র জানায়, আজ দু'দেশের মহাপরিচালক পর্যায়ের বৈঠকে বাংলাদেশ সীমানত্মে গুলি চালানোর কঠোর প্রতিবাদ জানাবে। বিডিআর প্রধান মেজর জেনারেল মইনুল ইসলাম শনিবার ঢাকা ত্যাগের আগে বাসসকে বলেন, ইতোপূর্বে ২০০৯ সালের জুলাইয়ে ঢাকায় ভারতের সঙ্গে আমাদের বৈঠককালে গুলি বন্ধের আশ্বাস দিলেও বিগত মাসগুলোতে তাদের কার্যক্রমে তার প্রতিফলন ঘটেনি । ফলে আমাদের আলোচ্যসূচীতে সীমানত্মে বিএসএফ জওয়ানদের গুলিবর্ষণের বিষয়টি প্রাধান্য পাবে।
বাংলাদেশ প্রতিনিধি দলে রয়েছেন বিডিআর সদর দফতরের পরিচালক (প্রশিৰণ), অধিকাংশ সেক্টরের কমান্ডারগণ, নয়াদিলস্নীর বাংলাদেশ হাইকমিশনের রাজনৈতিক কাউন্সিলর, ভূমি রেকর্ড ও সার্ভে অধিদফতরের একজন পরিচালক, স্বরাষ্ট্র ও পররাষ্ট্র মন্ত্রণালয় এবং বাংলাদেশ যৌ

No comments

Powered by Blogger.