নির্বাচন দিয়ে জনপ্রিয়তা যাচাই করম্নন খোন্দকার দেলোয়ার- নয় মাস খালেদা জিয়া পাকিসত্মানের কারাগারে বন্দী ছিলেন মির্জা ফখরম্নল

 মধ্যবর্তী নির্বাচন না হোক, অনত্মত কিছু কিছু ৰেত্রে নির্বাচন দিয়ে সরকারকে জনপ্রিয়তা যাচাই করার পরামর্শ দিয়েছেন বিএনপি মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেন। বুধবার ছাত্রদল আয়োজিত আলোচনা সভায় তিনি বলেন, বর্তমান সরকার গণতন্ত্রের লেবাসে স্বৈরাচারী সরকার।
এই স্বৈরাচারী সরকার দেশের স্বার্থের বিরম্নদ্ধে ভিন দেশের স্বার্থের পৰে কাজ করে যাচ্ছে। কাজেই অতীতের স্বৈরাচারী সরকারের মতোই বর্তমান সরকারের পতন হবে উলেস্নখ করে তিনি সরকারের উদ্দেশ্যে বলেন, মধ্যবর্তী নির্বাচন না দেন, অনত্মত কিছু কিছু ৰেত্রে নির্বাচন দিয়ে দেখেন, আপনাদের জনপ্রিয়তা কোথায় আছে। আন্দোলনের মাধ্যমে বর্তমান স্বৈরাচারী সরকারের পতন ঘটানো হবে বলেও তিনি হুঁশিয়ারি উচ্চারন করেন।
বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৭৪তম জন্মবার্ষিকী উপলৰে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে অনুষ্ঠিত এ আলোচনাসভায় বিএনপির সিনিয়র নেতারা সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকুর ওপর হামলার ঘটনার জন্য ছাত্রলীগকে দায়ী করে বলেছেন, টুকুর ওপর আঘাত মানেই বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্বের ওপর আঘাত। বক্তারা অবিলম্বে টুকুর ওপর হামলাকারীদের গ্রেফতার ও উপযুক্ত শাসত্মি দাবি করেছেন।
ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি হায়দার আলী লেনিনের সভাপতিত্বে আলোচনাসভায় বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, সিনিয়র যুগ্ম মহাসচিব মির্জা ফখরম্নল ইসলাম আলমগীর, যুগ্ম মহাসচিব আমান উলস্না আমান, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, এম ইলিয়াস আলী, খায়রম্নল কবির খোকন, ছাত্র বিষয়ক সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী এমপি, স্বেচ্ছাসেবক দলের সভাপতি হাবিব-উন-নবী সোহেল, মুক্তিযোদ্ধা দলের সভাপতি অধ্যৰ সোহরাব উদ্দিন।
সভায় খোন্দকার দেলোয়ার হোসেন আরও বলেন, অতীতে যেভাবে স্বৈরাচারী সরকারের পতন হয়েছে আন্দোলনের মাধ্যমে, তেমনি আন্দোলনের মাধ্যমে বর্তমান সরকারের পতন ঘটানো হবে। ছাত্রদলের নেতাকর্মীদের ওপর হামলা-নির্যাতন করে, জখম করে আন্দোলন দমন করা যাবে না বলেও তিনি সরকারকে হুঁশিয়ার করে দেন। তিনি বলেন, দেশী-বিদেশী ষড়যন্ত্রকারী ও স্বার্থান্বেষী মহল বাংলাদেশের বিরম্নদ্ধে অঘোষিত যুদ্ধ শুরম্ন করেছে। তাই দেশের বিরম্নদ্ধে যে কোনো ষড়যন্ত্র মোকাবেলায় সকলকে ঐক্যবদ্ধ হতে হবে।
মির্জা ফখরম্নল ইসলাম আলমগীর বলেন, বিরোধীদলীয় নেতার সংবাদ সম্মেলনের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক যে বক্তব্য রেখেছেন তার মধ্যে তিনি কিছু ভাষা প্রয়োগ করেছেন, যা রাজনৈতিক শিষ্টাচার বর্হিভূত। মির্জা ফখরম্নল আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের বক্তব্যের সমালোচনা করে বলেন, দেশের স্বাধীনতা-সংগ্রামে দেশনেত্রী খালেদা জিয়ার কোনো ভূমিকা নেই এমন বক্তব্য দিয়ে আওয়ামী লীগের সাধারন সম্পাদক অজ্ঞতার পরিচয় দিয়েছেন। তিনি জানেন না যে, স্বাধীনতাযুদ্ধের নয় মাস বেগম খালেদা জিয়া পাকিসত্মানের কারাগারে বন্দী ছিলেন। আর আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা ধানম-িতে পাকিসত্মান সরকারের রেশন নিয়ে কাটিয়েছেন। মির্জা ফখরম্নল সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকুর ওপর হামলায় ছাত্রলীগকে দায়ী করে বলেন, টুকুর ওপর আঘাত মানেই বাংলাদেশের ওপর আঘাত, টুকুর ওপর আঘাত মানেই দেশের স্বাধীনতা-সার্বভৌমত্বের ওপর আঘাত, বাংলাদেশের উন্নয়নের ওপর আঘাত।
সভায় অন্যান্য বক্তারা ঢাকা বিশ্ববিদ্যালয়ে সোমবারের ঘটনার জন্য ছাত্রলীগ ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে দায়ী করেন। একই সঙ্গে বক্তারা টুকুর ওপর হামলাকারীদের অবিলম্বে গ্রেফতার ও উপযুক্ত শাসত্মি দাবি করেন।

No comments

Powered by Blogger.