শীতবস্ত্র পেলেন আরও ৭৭৫ জন

প্রথম আলো ট্রাস্টের উদ্যোগে গতকাল বুধবার ও গত মঙ্গলবার দেশের বিভিন্ন স্থানে আরও ৭৭৫ জন দুস্থ মানুষকে শীতবস্ত্র দেওয়া হয়েছে। এই কার্যক্রমে সহায়তা দিয়েছে বন্ধুসভা।
ঢাকার বাইরে প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর:
খুলনা: কয়রা উপজেলার শাকবাড়ীয়া নদীর পশ্চিম পাড়ের আংটিহারা ও খাশিটানা বেড়িবাঁধের হতদরিদ্র মানুষের মধ্যে গতকাল দুপুরে ১০০টি কম্বল বিতরণ করা হয়েছে। এ সময় কয়রার সাংবাদিক সদর উদ্দীন আহমেদ, রিয়াছাদ আলী, শেখ মনিরুজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন।
প্রচণ্ড শীতের মধ্যে শাকবাড়ীয়া নদীতে মাছ ধরার সময় কম্বল হাতে পেয়ে আবিরোন বিবি (৪৫) বলেন, ‘এই কনকনে শীতির মধ্যি হাঁটতি পাত্তিছিনে। কিন্তু তোমাগে কম্বলডা পায়ে গায়ে দিয়ে এখন বাঁচপানে।’
লালমনিরহাট: সদর উপজেলার কুলাঘাট ইউনিয়নের চর কুলাঘাট উচ্চবিদ্যালয় মাঠে গতকাল দুপুরে আশপাশের কয়েকটি গ্রামের ১০০ দুস্থ মানুষকে কম্বল দেওয়া হয়। এ সময় বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইদ্রিস আলী, নাট্যকার শৌর্য দীপ্ত সূর্য, শৈলীকা হ্যান্ডিক্র্যাফটসের স্বত্বাধিকারী জাহাঙ্গীর আলম, আরশী নগর লোকসংগীত একাডেমির নির্বাহী পরিচালক বাদশা আলম প্রমুখ উপস্থিত ছিলেন।
সৈয়দপুর (নীলফামারী): সৈয়দপুর উপজেলার বোতলাগাড়ী ইউনিয়ন পরিষদ (ইউপি) চত্বরে গতকাল ২০০ গরিব ও অসহায় মানুষের মধ্যে কম্বল বিতরণ করা হয়। এ সময় মুক্তিযোদ্ধা মোহাম্মদ গামা, বন্ধুসভার উপদেষ্টা আবদুল হাফিজ, চিকিৎসক সাবদিনা শারমিন প্রমুখ উপস্থিত ছিলেন।
ঝিনাইদহ: গতকাল ঝিনাইদহ সদর ও কালীগঞ্জের বিভিন্ন ২০০ দুস্থ মানুষকে কম্বল দেওয়া হয়েছে। এ সময় সাংস্কৃতিক কর্মী শাহীনুর আলম ও কালীগঞ্জ মাহতাব উদ্দিন ডিগ্রি কলেজের অধ্যক্ষ মাহবুবার রহমান উপস্থিত ছিলেন।
চাঁপাইনবাবগঞ্জ: গতকাল শিবগঞ্জ উপজেলায় ৫৫ জন প্রতিবন্ধী ও দুস্থ নারী-পুরুষকে কম্বল দেওয়া হয়েছে। এ সময় চরমোহনপুর উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম, বন্ধুসভার সাধারণ সম্পাদক আবদুল বাসির প্রমুখ উপস্থিত ছিলেন।
কমলগঞ্জ (মৌলভীবাজার): মঙ্গলবার বিকেলে উপজেলার শমশেরনগর আইডিয়াল কিন্ডারগার্টেন চত্বরে ১২০ জন চা-শ্রমিক ও রিকশাচালককে কম্বল দেওয়া হয়।
সহায়তা অব্যাহত: দুস্থ ব্যক্তিদের কাছে শীতবস্ত্র পৌঁছে দিতে প্রথম আলো ট্রাস্টের ত্রাণ তহবিলে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের অর্থ ও শীতবস্ত্র সহায়তা অব্যাহত রয়েছে। গতকাল পর্যন্ত ত্রাণ তহবিলে জমা পড়েছে ১০ লাখ ৬৮ হাজার টাকা, চার হাজার ৪৭৭টি কম্বল ও ৪৩৩টি সোয়েটার। গতকাল তহবিলে দি সিটি ব্যাংক লিমিটেডের কর্মকর্তারা দুই হাজার কম্বল এবং রুপ শিখা বানু ও চিকিৎসক রেবেকা বানু ১০ হাজার টাকা করে, আনোয়ারা বেগম ও শামীমা আকতার পাঁচ হাজার টাকা করে এবং আফরিদা আফরোজ রহমান দুই হাজার ৫০০ টাকা দিয়েছেন। এ ছাড়া ঢাকা ব্যাংকে ত্রাণ তহবিলের হিসাবে জমা পড়েছে ১০ হাজার টাকা।

No comments

Powered by Blogger.