আসছে মার্ডার থ্রি

মার্ডার এবং মার্ডার টুর পর এবার বলিউড মাতাতে আসছে মার্ডার থ্রী। ‘মার্ডার’ সিরিজের সিনেমা মানেই ইমরান হাশমী দুর্দান্ত পর্দা উপস্থিতি একথা সবার জানা। কিন্তু এবারে ইমরানকে ছাড়াই হচ্ছে মার্ডার সিনেমার সিকুয়্যেল ছবি ‘মার্ডার থ্রী’।
এবারের মূল নায়কের ভূমিকায় আছেন বলিউডের আরেক সেনসেশন জিসম টু খ্যাত অভিনেতা রনদীপ হুদা। সম্প্রতি বাজারে এসেছে মার্ডার থ্রী সিনেমার ট্রেলার। ট্রেলারে দেখা গিয়েছে রনদীপ হুদা, সারা লিওন আর অদিতি রাকে। মার্ডার থ্রী সিনেমা পুরোপুরি সাসপেন্স থ্রিলার বলে জানিয়েছেন পরিচালক ভিশেশ ভাট। এর আগে দুটো সিনেমাই দুর্দান্তভাবে ব্যবসা সফল হয়েছিল। ছবির ট্রেলার উদ্বোধনীতে উপস্থিত ছিলেন ৬৩ বছর বয়সী মহেশ ভাট। প্রবীণ এই পরিচালক জানান, ‘আমি ব্যক্তিগতভাবে অনুভব করি যে, আপনি যদি আমার সিনেমাগুলোর দিকে তাকান তবে বুঝতে পারবেন আমি কখনই নারীকে পণ্য হিসেবে দেখিনি।’ অবশ্য পরিচালক ভিশেশ ভাট জানিয়েছেন, আগের দুটি সিনেমার সঙ্গে মার্ডার থ্রীর গল্পের কোন মিল নেই। এই সিনেমার পরিবেশনার দায়িত্বে আছে স্টুড্ওি। ট্রেলারে দেখা গিয়েছে অভিনেতা রনদীপ হুদা একজন ফ্যাশন ফটোগ্রাফার এবং নায়িকা সারা একজন মডেল। দু’জনের মধ্যে জমে ্ওঠে প্রেম। এর মধ্যে দৃশ্যপটে হাজির হয় একজন পুলিশ অফিসার। সে সারাকে রনদীপ সম্পর্কে সতর্ক করে। কিন্তু সারা জানায়, রনদীপ এজন নিষ্পাপ মানুষ। তাহলে কি রনদীপ একজন অপরাধী? খুনী? কে কাকে খুন করে? এ কথা জানার জন্য অবশ্য দর্শককে অপেক্ষা করতে হবে ফেব্রুয়ারি পর্যন্ত। কারণ ফেব্রুয়ারি মুক্তি পেতে যাচ্ছে বহুল আলোচিত এই সিনেমাটি। মার্ডার থ্রী সিনেমাতে রনদীপ হুদাকে একজন প্রাণবন্ত এবং রহস্যময় চরিত্রে অভিনয় করতে দেখা গেছে। ট্রেলারে যা দেখা গিয়েছে তাতে মার্ডার থ্রী আগের মার্ডার এবং মার্ডার টুকে ছাড়িয়ে যাবে বলে মনে করছেন বলিউড বিশেষজ্ঞরা।
আনন্দকণ্ঠ ডেস্ক

হলিউডের হালচাল
২০১২ সালটি ছিল হলিউডের জন্য অন্যতম একটা বছর। কারণ এ বছর মুক্তি পেয়েছিল হলিউডের শ্রেষ্ঠ ছবিগুলো। যা সারা বছর ধরেই সিনেমাপ্রেমী মানুষদের মাতাল করে রেখেছিল। সেই তালিকায় আছে ‘দ্য ডার্ক লাইট রাইজেস’, ‘দি এ্যাভেঞ্জাস’, ‘স্কাইফল’, ‘আরগো’-এর মতো সকল মনোমুগ্ধকর সিনেমা। যেগুলো ছিল ফ্যান্টাসি, কমিক্স ভৌতিক ও ক্রাইম টাইপের ছবি। প্রত্যেকটি ছবি সফলতা পেলেও সবচেয়ে বেশি সফলতা পেয়েছে ‘দ্য ডার্ক নাইট রাইজেস’। তবে ছবিটির সফলতার পেছনে সবচেয়ে বেশি অবদান হলো ক্রিস্টোপার নোলানের যাকে সবাই ফিল্ম ডিরেক্টর, প্রডিউসার ও স্কিপ্ট রাইটার ক্রিস নোলান হিসেবেই জানে। তবে বিশ্বের কাছে তাঁর সবচেয়ে বড় পরিচয় হল ‘দ্য ডার্ক নাইট ট্রিলোজি’-এর প্রণেতা। যিনি কমিক্য গল্পগুলোকে রূপ দেন ছবির মাধ্যমে সেই ২০০৫ সাল থেকে শুরু করে। এখন পর্যন্ত নোলান জন্ম দিয়েছেন ‘ব্যাটম্যান বিগিনস’ (২০০৫), ‘দ্য ডার্ক নাইট’ (২০০৮) এবং ‘দ্য ডার্ক নাইট রাইজেস’ (২০১২)-এর মতো সব জগতখ্যাত ছবি, যা শিশু-কিশোর থেকে শুরু করে বয়স্কদের মনও জুড়িয়েছেন। যার প্রমাণ তিনি গেল বছরও দিয়েছেন। ২০১২ সালে ডি জিন কে ইন্টারভিউ দেয়াকালীন সময়ে তিনি বলেন, কমিক্য বই লেখা হয় শুধুমাত্র বাচ্চাদের আনন্দ দেয়ার জন্যই। কিন্তু আমি সেই গল্পকে বাস্তবে পরিণত করতে চাই। আমার নিজের মেধা দিয়ে, যা সব বয়সের মানুষের মধ্যে আনন্দ জোগাবে।
নাজমুল আহমেদ তন্ময়

No comments

Powered by Blogger.