সাক্ষাৎকারে আসাদ-যুদ্ধজয়ে আরো সময় দরকার

সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদ বলেছেন, দেশের জন্য যুদ্ধজয়ে তাঁর সরকারের 'আরো সময়ের দরকার'। চলমান সংকটে গৃহহারা মানুষজনের জন্য সিরিয়ার অভ্যন্তরে 'বাফার জোন' তৈরির প্রস্তাবকে নাকচ করে দেন তিনি। তাঁর মতে, এ ধরনের চিন্তা 'অবাস্তব'।
দেশটির সরকারপন্থী টেলিভিশন চ্যানেল আদদুনিয়াকে দেওয়া সাক্ষাৎকারে এ কথা বলেন তিনি। সাক্ষাৎকারটি গতকাল রাতে সম্প্রচার হওয়ার কথা ছিল।
সাক্ষাৎকারে আসাদ বলেন, 'সিরিয়া সরকারকে আঞ্চলিক ও আন্তর্জাতিকভাবে লড়াই করতে হচ্ছে। তাই এ লড়াইয়ের চূড়ান্ত পরিণতির জন্য অবশ্যই সময় লাগবে। তবে আমি এক বাক্যে বলতে পারি, বিদ্রোহীদের বিরুদ্ধে লড়াইয়ে আমরা এগিয়ে আছি।' তুরস্কের প্রস্তাবিত বাফার জোন প্রসঙ্গে তিনি বলেন, 'প্রথম কথা এ নিয়ে কোনো আলোচনাই হবে না। দ্বিতীয়ত এটি বৈরী দেশগুলোর একটি অবাস্তব চিন্তা।' দেশবাসীর উদ্দেশে আসাদ বলেন, 'আপনাদের ভাগ্য আপনাদের হাতে, অন্য কারো হাতে নয়।' নিরাপত্তা বাহিনীর কাজের প্রশংসায়ও পঞ্চমুখ হন তিনি। বলেন, 'সবদিক দিয়েই তারা বীরোচিত কাজ করছে।' সম্প্রতি সরকারের বেশ কয়েকজন উচ্চপদস্থ কর্মকর্তা ও সামরিক কর্মকর্তার পক্ষত্যাগের বিষয়ে করা প্রশ্নেরও জবাব দেন আসাদ। বলেন, ব্যাপারটি 'সরকারের আত্মশুদ্ধিকরণ' মাত্র, অন্য কিছু নয়। সূত্র : এএফপি।

No comments

Powered by Blogger.