জীবনানন্দ দাশের ভূমিকায় সান্সি ফারুক

একজন তরুণ কবি অনেক ভাল কবিতা লেখে, কিন্তু যখনই সে ছাপা হওয়ার জন্য কোন পত্রিকা বা প্রকাশনীতে জমা দেয়, তা হয়ে উঠে জীবনানন্দ দাসের কবিতা, আর একদিন ভুল মনে জীবনান্দ দাসের মতো সড়ক দুর্ঘটনায় নিহত হয় সে। সম্প্রতি আশরাফ শিশিরের কাহিনী ও চিত্রনাট্যে ‘আড়ালের অন্তরালে’ নামের একটি সাইকো-থ্রিলার টেলিফিল্মে


এরকম একটি চরিত্রে অভিনয় করলেন এ প্রজন্মের তরুণ সম্ভাবনময় অভিনেতা সান্সি ফারুক। পালাকার থিয়েটারে আমিনুর রহমান মুকুলের কাছে হাতেখড়ি তার। মঞ্চে উল্লেখযোগ্য কাজের মধ্যে রয়েছে ‘বায়ান্ন বাজার তিপ্পান্ন গলি’, ‘নোরার তিন কন্যা’, ‘নারীগণ’।
থিয়েটারে কাজ করার পাশাপাশি সান্সি ফারুক ইতিমধ্যেই নিয়মিতভাবে টেলিভিশনে ধারাবাহিক নাটক ও টেলিফিল্মে মুন্সিয়ানার ছাপ রেখেছেন। তার প্রচারিত ধারাবাহিক নাটকের মধ্যে রয়েছে মৌচাকে ঢিল (আবু সুফিয়ান), রসা মিয়া (জাহিদ বিপ্লব),পথের দাবি(এ.ডি দুলাল), ললিতা (জুয়েল মাহমুদ), সিটি বাস (নোমান রবিন), চাঁদফুল অমাবস্যা (আরিফ খান), দেবাশিষ বড়ুয়া দ্বীপ (হাউস নাম্বার ৭৭৭), বকুলপুরের যাত্রী (কমল চৌধুরী), স্ক্যান্ডাল (সৈয়দ শাকিল), অদৃশ্য শত্রু (শফিকুল ইসলাম রিপন), বাই ফোকাল (কমল চৌধুরী), আমাদের শার্লক হোমস (পার্থ সরকার ও শান), নির্বিকার মানুষ (মাসুদ মহিউদ্দিন), ছায়াঘাতক (শফিকুল ইসলাম রিপন), চুপ আদালত চলছে (জুয়েল মাহমুদ), হেল্প (খান মো. বদরুদ্দিন)। উল্লেখযোগ্য টেলিফিল্মের মধ্যে রয়েছে যদি তুমি জানতে (আরিফ খান), চেনাঅচেনা (এ.ডি দুলাল), কাবাডি (রাসেল), তোমাকেই (পার্থ সরকার), জীবনায়ন (নাহিদ হেলাল)।
কোন একটি নির্দিষ্ট ধারা বা পরিচালকের কাছে আটকে না থেকে সান্সি চেয়েছেন বিভিন্ন রকমের নাটকে নিজেকে তুলে ধরতে, সেক্ষেত্রে অভিনয়শৈলীরও সুন্দর বহিঃপ্রকাশ ঘটে। গ্র্যাজুয়েশন শেষ করার পাশাপাশি ইতিমধ্যেই স্বরকল্পনে উচ্চারণ প্রশিক্ষণ গ্রহণ করে ফজলুর রহমান বাবু ও চঞ্চল চৌধুরীর পরামর্শেই মঞ্চে যোগ দেন সান্সি, তাই তাদের কথা কৃতজ্ঞ চিত্তে স্মরণ করতে চান।
মঞ্চে নিয়মিত কাজ করার পাশাপাশি টিভি নাটক ও টেলিফিল্মে ব্যস্ত হয়ে পড়েছেন তিনি।
সামনের বছর একটি চলচ্চিত্রে কাজ করার ব্যাপারে কথা চলছে, সেটা আপাতত চমক হিসাবে রাখতে চান এই প্রতিদ্রুতিশীল তরুণ অভিনেতা। পাশাপাশি মডেলিংও চলছে।

আনন্দকণ্ঠ ডেস্ক

No comments

Powered by Blogger.