বাড্ডায় আশিয়ানের মোশারফ বাহিনীর তাণ্ডব, কপোতাক্ষের সঙ্গে গোলাগুলি, আহত ২

রাজধানীর বাড্ডা থানার বেড়াইদ ইউনিয়নে গতকাল মঙ্গলবার ডেভেলপার কম্পানি আশিয়ান সিটি ও কপোতাক্ষ সিটির সন্ত্রাসীদের মধ্যে গোলাগুলি হয়েছে। এ সময় কিশোরসহ দুজন গুলিবিদ্ধ হয়েছে। আহতরা হলো মোহাম্মদ শরিফ (৫০) ও সম্রাট হোসেন (১৫)। তাদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।


প্রাথমিক তদন্তের পর পুলিশ জানায়, ডেভেলপার কম্পানি আশিয়ান সিটি ও কপোতাক্ষ সিটির সন্ত্রাসীদের মধ্যে গতকাল সকালে গোলাগুলির ঘটনা ঘটে। এতে আশিয়ান সিটির সন্ত্রাসী মোশারফ বাহিনী জড়িত বলে অভিযোগ পাওয়া গেছে। গুলিবিদ্ধ দুজনই পথচারী বলে জানা গেছে।
প্রাথমিক তদন্ত শেষে পুলিশ কর্মকর্তারা জানান, জমি নিয়ে বিরোধের জের ধরে আশিয়ান সিটির লোকজন বুলবুল মেম্বারের লোকজনের ওপর হামলা চালায় বলে অভিযোগ পাওয়া গেছে। ঘটনার পরপরই ওই এলাকায় পুলিশ যায়। তবে তাৎক্ষণিকভাবে অস্ত্রধারীদের নাম-ঠিকানা নিশ্চিত হওয়া যায়নি। গতকাল সন্ধ্যা পর্যন্ত কোনো থানায় কোনো মামলা হয়নি।
বাড্ডা থানার ওসি মাহবুবুর রহমান কালের কণ্ঠকে জানান, জমি নিয়ে বিরোধের জের ধরে সকাল সাড়ে ১১টার দিকে বেড়াইদ এলাকায় সন্ত্রাসীদের গুলিতে দুই পথচারী আহত হয়। এ ঘটনায় আশিয়ান সিটি ও কপোতাক্ষ সিটির মালিকপক্ষের লোকজন জড়িত থাকতে পারে। জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।
পুলিশ জানায়, বেড়াইদ এলাকায় বুলবুল নামের এক ইউপি মেম্বারের কয়েক বিঘা জমি রয়েছে। গতকাল ড্রেজার নিয়ে ওই জমি ভরাটের কাজ চলছিল। এ সময় আশিয়ান সিটির মোশারফ বাহিনীর সন্ত্রাসীরা সেখানে গিয়ে বুলবুল মেম্বারের লোকজনকে লক্ষ্য করে শটগানের গুলি ছোড়ে। এতে ওই এলাকায় অবস্থানকারী শরিফ ও সম্রাট নামের দুজন গুলিবিদ্ধ হয়।
আহত শরিফ জানান, সকাল সাড়ে ১১টার দিকে তিনি রূপগঞ্জ থেকে নৌকায় চড়ে বেড়াইদে যাচ্ছিলেন। এ সময় তিনি হঠাৎ গুলির শব্দ শুনতে পান। একপর্যায়ে একটি গুলি এসে তাঁর শরীরে বিদ্ধ হয়।
গুলিবিদ্ধ কিশোর সম্রাট জানায়, সকালে সে বেড়াইদের একটি বাজার থেকে বাড়ি ফিরছিল। এ সময় হঠাৎ গুলির শব্দ শুনে সে আতঙ্কিত হয়ে দৌড় দেয়। একপর্যায়ে একটি গুলি তার পায়ে লাগে।
এদিকে স্থানীয় সূত্র জানায়, বেড়াইদ ইউনিয়ন এলাকায় আশিয়ান সিটি ও কপোতাক্ষ সিটির মধ্যে জমি নিয়ে বিরোধ চলছে। স্থানীয় লোকজনের কাছ থেকে কপোতাক্ষ কিছু জমি কিনে নেয়। গতকাল ওই জমির দখল নিতে যায় আশিয়ানের সন্ত্রাসী বাহিনী। এখানে স্থানীয় পক্ষের সঙ্গে ঘটনার সূত্রপাত হলেও গোলাগুলির ঘটনা ঘটে আশিয়ান সিটি ও কপোতাক্ষ সিটির লোকজনের মধ্যে।
অভিযোগ পাওয়া গেছে, ওই এলাকায় দুই পক্ষের সন্ত্রাসীদের মধ্যে প্রায়ই গোলাগুলির ঘটনা ঘটে। এর আগেও এ রকম ঘটনায় একাধিক ব্যক্তি আহত হয়েছেন। আর গতকাল মোশারফ বাহিনীর গুলিতে শরিফ ও সম্রাট আহত হয় বলে একাধিক ব্যক্তি জানান।

No comments

Powered by Blogger.