শৈলকুপায় উপজেলা চেয়ারম্যানের কার্যালয়ে তালা

ঝিনাইদহ প্রতিনিধি: টিআর কাবিখার বরাদ্দ বণ্টনে অনিয়মের অভিযোগে শৈলকুপায় উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানের অফিস কক্ষে তালা ঝুলিয়ে দিয়েছে ইউপি চেয়ারম্যানরা। এ সময় চেয়ারম্যানরা বিক্ষোভ প্রদর্শন করেন।
উপজেলা পরিষদ সূত্রে জানা গেছে, গত বছর ১৪টি ইউনিয়নে গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ কর্মসূচির ১৪৩ টন গম ও কাজের বিনিময়ে খাদ্যর ২৫৩ টন গম বরাদ্দ আসে। এসব বিতরণ হওয়ার কথা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের মাধ্যমে। কিন্তু উপজেলা চেয়ারম্যান এই পরিষদের সভাপতি হওয়ায় প্রত্যেক ইউনিয়ন থেকে ৩ টন টিআর ও কাবিখার বরাদ্দ দাবি করে বরাদ্দে স্বাক্ষর করেনি। ফলে গত ৩ মাসেও এসব বরাদ্দ ছাড়েনি পিআইও অফিস।
এসব কারণে শৈলকুপা ইউনিয়ন পরিষদ এসোসিয়েশনের ১১ জন চেয়ারম্যান উপজেলা পরিষদে এসে বিক্ষোভ প্রদর্শন এবং উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানের অফিস কক্ষে তালা ঝুলিনোসহ আন্দোলনে নেমেছেন। মনোহরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরিফ রেজা মুন্নু জানান, গ্রাম উন্নয়ন অবকাঠামোর জন্য প্রতি বছর সরকারি বরাদ্দ আসে; এখানে উপজেলা চেয়ারম্যানের নিজস্ব কোন বরাদ্দ থাকে না। বরাদ্দে নায়েব আলী জোয়ার্দ্দার অবৈধ হস্তক্ষেপ করছেন।
শৈলকুপা ইউনিয়ন পরিষদ এসোসিয়েশনের সভাপতি সাবদার হোসেন মোল্যা জানান, যতক্ষণ বিনা শর্তে বরাদ্দ ছাড় দেয়া না হয় ততক্ষণ অফিসগুলোয় তালা ঝুলানো থাকবে।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা আজমুল হক বলেন, গত ২৭শে ডিসেম্বর মাসিক সমন্বয় সভায় টিআর সংক্রান্ত বিষয়ে সিদ্ধান্ত হয়। সে মিটিংয়ে চেয়ারম্যান নায়েব আলী জোয়ার্দ্দার উপস্থিত ছিলেন। পরবর্তীকালে ফাইলে কেন স্বাক্ষর করেননি, তিনিই তা ভাল বলতে পারবেন। তবে উপজেলা জেলা চেয়ারম্যান নায়েব আলী জোয়ার্দ্দার জানিয়েছে ইউপি চেয়ারম্যানরা বরাদ্দ লুটপাট করার পাঁয়তারা করছে যা তিনি মেনে নেননি।

No comments

Powered by Blogger.