২০০৮-এর চেয়েও বেশি আশাবাদী ওবামা

০০৮ সালের নির্বাচনের চেয়েও এবারের নির্বাচনে বেশি আশাবাদী মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। তিনি বলেছেন, আমি যখন প্রথমবারের মতো ক্ষমতায় আসি, তার চেয়ে এবার বেশি আত্মবিশ্বাসী কারণ আমরা ইতিমধ্যেই দেখেছি পরিবর্তন শুরু হয়েছে। ২০০৮ সালে পরিবর্তনকে স্লোগান করে প্রেসিডেন্ট নির্বাচনে ঐতিহাসিক জয়লাভ করেন ওবামা। সম্প্রতি তার জনপ্রিয়তা সর্বনিম্ন পর্যায়ে থাকলেও তিনি বলছেন, গতবারের চেয়েও এবারের নির্বাচনে আমি বেশি


আশাবাদী। খবর বিবিসি অনলাইন, দ্য হিন্দু ও রয়টার্সের। আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনকে সামনে রেখে বড় লড়াইয়ের জন্য ডেমোক্রেটিক দলের সমর্থকদের চাঙ্গা হওয়ার আহ্বান জানিয়েছেন তিনি। গতকাল বুধবার আইওয়া অঙ্গরাজ্যে তার সমর্থকদের সঙ্গে এক ভিডিও সংলাপে তিনি এ কথা বলেন।
২০১২ সালের প্রেসিডেন্ট নির্বাচন সামনে রেখে গতকাল থেকে প্রার্থী মনোনয়নের লক্ষ্যে আইওয়া অঙ্গরাজ্যে রিপাবলিকান দলের বাছাইপর্বের ভোট শুরু হয়েছে। এর পরিপ্রেক্ষিতে ওবামা সেখানকার ডেমোক্রেটিক দলের সমর্থকদের সঙ্গে কথা বলেন। ওই ভিডিও সংলাপে ওবামা বলেন, আমরা ইতিমধ্যেই বেশ কিছু প্রতিশ্রুতি রক্ষা করেছি; কিন্তু আমাদের আরও অনেক কিছুই করার আছে, যে কারণে আমাদের আরও চার বছরের জন্য নির্বাচিত হওয়া দরকার। তাকে আবার নির্বাচিত করার জন্য আইওয়াবাসীর প্রতি আহ্বান জানান ওবামা।

No comments

Powered by Blogger.