রুশদি চরিত্রহীন :ডেবরাহ

ভারতীয় বংশোদ্ভূত বিতর্কিত লেখক সালমান রুশদিকে চরিত্রহীন বলে মন্তব্য করেছেন মার্কিন সোশ্যাল লাইফ ম্যাগাজিনের সম্পাদক ডেবরাহ রোজ। তিনি টুইটারে রুশদিকে চরিত্রহীন বলে উল্লেখ করেছেন। স্বর্ণকেশি মার্কিন এই সম্পাদক দাবি করেন, তার সঙ্গে রুশদির সম্পর্ক ছিল। রুশদির পাঠানো ফেসবুক বার্তাগুলো দেখলেই এর প্রমাণ পাওয়া যাবে। খবর টেলিগ্রাফ।


রোজ জানান, রুশদির সঙ্গে হ্যাম্পটনে এক পার্টিতে তার পরিচয় হয়েছিল। এরপর ম্যানহাটানে তাকে একটি রেস্টুরেন্টে নৈশভোজের আমন্ত্রণ জানান রুশদি। তারপরও তারা বেশ কয়েকবার ডেট করেছেন বলে দাবি করেন রোজ। এ নিয়ে টুইটারে দু'জনের মিলিত ছবিও দিয়েছেন তিনি। তবে সালমান রুশদি বলেছেন, রোজের সঙ্গে তার কোনো রোমান্টিক সম্পর্ক ছিল না। রুশদি অস্বীকার করলেও ফেসবুক বার্তায় দেখা যায়, ডেট করার জন্য তাকে বাইরে আসার আহ্বান জানান রুশদি। গত আগস্টে পাঠানো একটি বার্তায় দেখা যায়, রুশদি তাকে লিখেছেন, 'আমি দুঃখের সঙ্গে জানাচ্ছি, যা আমরা শুরু করেছি তা চালিয়ে যেতে আমি সক্ষম নই।' এরপরে আরেকটি বার্তা পাঠান রুশদি। এতে তিনি লেখেন, আমি স্বীকার করছি যে গত দু'বছরের সম্পর্ক নষ্ট হওয়ার বিষয়টি আমি মেনে নিতে পারছি না। এরপরে আরেকটি বার্তায় তিনি লেখেন, 'আমি মনে করি তুমি প্রগতিশীল, কামুক, অসাধারণ ব্যক্তি, হঠাৎ করে যা হয়েছে তার জন্য আমি দুঃখিত। আমি বিশ্বাস করি তুমি আমাকে বুঝবে। আমরা আবারও বন্ধু হতে পারি।' রোজ বলেন, তার সঙ্গে আমার যখন প্রথম পরিচয় হয় তখন তার সঙ্গে আমার স্বাভাবিক সম্পর্ক ছিল। পরবর্তী সময়ে তিনি যখন বিভিন্ন নৈশভোজে আমাকে আমন্ত্রণ করতেন তখনই তার আচরণে পরিবর্তন লক্ষ্য করি। তবে সালমান রুশদি বলেছেন, 'তার সঙ্গে আমার জানাশোনা ছিল কিন্তু কোনো গভীর সম্পর্ক ছিল না। আমার মনে হয় টুইটারে তিনি যেসব মন্তব্য করেছেন তা অন্য কাউকে উদ্দেশ্য করে।'

No comments

Powered by Blogger.