মানুষের কথা ভেবেই আয়োজক কমিটিতে রোনালদো

কসময়ের সতীর্থ ও ব্রাজিলের আইনসভার নিম্নকক্ষের নির্বাচিত সদস্য রোমারিও বলেছিলেন, স্বয়ং যিশু এসেও নাকি যথাসময়ে ব্রাজিলের বিশ্বকাপ আয়োজনের প্রস্তুতি সমপন্ন করতে পারবেন না! ধরিত্রীর বুকে দ্বিতীয়বারের মতো নেমে আসেননি 'ঈশ্বরের পুত্র', কিংবা তাঁর পুনরাগমনের জন্য মঞ্চটা প্রস্তুত করতে পারেনি ব্রাজিলের স্থানীয় আয়োজক কর্তৃপক্ষ। লৌকিক পর্যায়ে সর্বোচ্চ যেটা করা সম্ভব তাই করেছে রিকার্দো তিসেইরার স্থানীয় আয়োজক কমিটি


ব্যবস্থাপনা বোর্ড। বিশ্বকাপের সর্বোচ্চ গোলদাতা, বিশ্বকাপের মূল পর্বে ১১ ম্যাচ খেলা রোনালদোকে দেওয়া হয়েছে স্থানীয় আয়োজক কমিটিতে গুরুত্বপূর্ণ দায়িত্ব। এখন শুধুই ক্ষণ গণনার পালা, দেখা যাক রোমারিওকে মিথ্যে প্রমাণ করতে পারেন কি না ফেনোমেনন!
২০১৪ বিশ্বকাপের স্থানীয় আয়োজক কমিটিতে যোগ দিতে যাচ্ছেন রোনালদো, তাঁকে এমন প্রস্তাব দেওয়া হয়েছে এবং নীতিগতভাবে তিনি সেই প্রস্তাবে সম্মতিও জানিয়েছিলেন। বৃহস্পতিবার কাগজে-কলমে পাকাপাকি হয়েছে স্থানীয় আয়োজক কমিটির সঙ্গে রোনালদোর গাঁটছড়া, কমিটির তিনজন কার্যকরী সদস্যের একজন হিসেবে কাজ করবেন রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনায় খেলা তিনবারের ফিফা বর্ষসেরা ফুটবলার রোনালদো। দায়িত্বভার গ্রহণ করে তিনি জানিয়েছেন, 'আমি চ্যালেঞ্জটা গ্রহণ করেছি, এটা আমার জন্য অনেক বড় একটা সম্মান। আমি চেষ্টা করব শ্রেষ্ঠতম বিশ্বকাপ আয়োজন করার।' তিনটি বিশ্বকাপজয়ী দলের সদস্য রোনালদো প্রথমে অবশ্য খানিকটা ইতস্ততই বোধ করছিলেন, কিন্তু পরে দেশপ্রেম থেকেই এ দায়িত্ব নিয়েছেন তিনি, 'বিশ্বকাপটা ফিফার নয়, ব্রাজিলের ফুটবল ফেডারেশনের নয়, কমিটি কিংবা সরকারেরও নয়। এ গৌরবটা ব্রাজিলের আপামর জনসাধারণের, আমি দারুণ একটি বিশ্বকাপ আয়োজনের মাধ্যমে তাদের মাথা আরো উঁচু করতে চাই।' কাজ হলে তার সমালোচনাও হবে, তাই রোনালদো আগেভাগেই প্রস্তুত, 'আমি জানি সমালোচনা ও অনাস্থার তীর আমার দিকে ধেয়ে আসবে, কিন্তু ইতিহাস গড়ার জন্য এটুকু ঝুঁকি তো নিতেই হবে।' রোনালদো দায়িত্ব নেওয়ায় খুশি ফিফা প্রেসিডেন্ট সেপ ব্ল্যাটারও, 'রোনালদো আয়োজক হিসেবে থাকায় আমরা খুবই খুশি, তার অবদান হবে খুবই গুরুত্বপূর্ণ। এটা তার জন্য হবে পঞ্চম বিশ্বকাপ, যদিও এবার তার অবস্থান থাকবে মাঠের বাইরে। নতুন দায়িত্বে তার প্রতি আমার শুভ কামনা রইল।' ওয়েবসাইট

No comments

Powered by Blogger.