আমার কথা ও সুরে নতুন অ্যালবাম

জাপান থেকে কবে ফিরলেন?জাপানে প্রবাসী বাংলাদেশিদের সংগঠন প্রবাস প্রজন্মের আয়োজনে বইমেলায় গিয়েছিলাম গত ১৮ নভেম্বর। সেখানে আমার বাবার [মাহমুদুন্নবী] জীবনী নিয়ে লেখা গ্রন্থ প্রকাশ হয়েছে। ঢাকায় ফিরেছি ২৫ নভেম্বর।ষ সেখানে তো আপনাকে বিশেষ সম্মাননা দেওয়া হয়েছে।প্রতি বছরই ওরা বাংলাদেশের একজন শিল্পীকে এ পুরস্কার দিয়ে থাকে। এবার তারা আমাকে মনোনীত করেছে। আমার তো মনে হয়েছে, দেশের প্রতি ওদের


ভালোবাসা আমাদের চেয়ে অনেক বেশি।ষ শুনলাম নিজের নতুন অ্যালবামের পুরো কাজ নিজেই করেছেন?
হ্যাঁ, এটি আমার ১২তম একক। এতে থাকছে মোট ১০টি গান। সব গানের কথা ও সুর আমারই। এ অ্যালবামে দেশের একটি গান রাখছি। গানটির প্রথম লাইন হলো_ 'হৃদয়ের যে রঙে মেঘে ঢাকা রয় নীল আকাশ'। আমার মনে বাংলাদেশের জন্য যে ভালোবাসা ভেসে বেড়ায় সেটাই ফুটিয়ে তোলার চেষ্টা করেছি এ গানে। গত মঙ্গলবার গানটির কাজ শেষ করলাম। এর সঙ্গীতায়োজন করছেন সজীব দাস। আশা করছি, ভাষার মাস ফেব্রুয়ারিতে এটি বের করতে পারব।
ষ আবার নাকি দেশের বাইরে যাচ্ছেন?
ডিসেম্বর আমাদের বিজয়ের মাস। তাই বিশেষ আয়োজন তো থাকেই। কলকাতা ও কাতারে গান করব। এখনও দিনক্ষণ চূড়ান্ত হয়নি। এসব অনুষ্ঠানে দেশের গানই পরিবেশন করব।
ষ চলচ্চিত্রের গানে আপনাকে পাওয়া যাচ্ছে না কেন?
এনামুল করিম নির্ঝর পরিচালিত 'আহা' চলচ্চিত্রে আমার গাওয়া 'লুকোচুরি' গানটি প্রশংসিত হয়েছিল। চলচ্চিত্রের গানে আমার আগ্রহ আছে। ভালো গান ও প্রস্তাব পেলে শ্রোতারা আবার চলচ্চিত্রের গানে আমার কণ্ঠ শুনতে পাবেন।

No comments

Powered by Blogger.