নতুন ভবনে গ্যাস ও বিদ্যুৎ সংযোগ চায় রিহ্যাব

বনির্মিত আবাসিক ভবনগুলোতে অবিলম্বে অগ্রাধিকার ভিত্তিতে বিদ্যুৎ ও গ্যাসের সংযোগ দেওয়ার আহ্বান জানিয়েছে রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব)। গতকাল শুক্রবার জাতীয় প্রেস ক্লাবে 'আবাসন শিল্পের উন্নয়নে গণমাধ্যমের ভূমিকা' শীর্ষক মতবিনিময় সভায় নেতারা বাসাবাড়িতে সেবা জোরদার করার প্রয়োজনে গাড়িতে গ্যাসের ব্যবহার বন্ধের দাবি জানান। রিহ্যাব সভাটি আয়োজন করে।


মতবিনিময় সভায় বক্তারা বলেন, নতুন করে বিদ্যুৎ ও গ্যাসের সংযোগ না দেওয়ায় তৈরি ফ্ল্যাট বিক্রি একেবারে বন্ধ হয়ে আছে। তার ওপর একের পর এক আইনের বেড়াজালে বেঁধে ফেলা হচ্ছে এ শিল্পকে। মানুষের মৌলিক চাহিদা পূরণের স্বার্থে সরকারকে অবশ্যই আবাসন শিল্পবান্ধব হতে হবে।
সভার প্রধান আলোচক ও ফিন্যান্সিয়াল এক্সপ্রেস পত্রিকার উপদেষ্টা সম্পাদক জগ্লুল আহ্মেদ চৌধূরী বলেন, অগ্রাধিকার ভিত্তিতে বাসাবাড়িতে বিদ্যুৎ ও গ্যাসের সংযোগ দিতে হবে। গাড়ি ব্যবহারকারীর তুলনায় গ্যাসের চুলা ব্যবহারকারী মানুষের সংখ্যা অনেক বেশি।
সভায় উপস্থিত রিহ্যাব নেতারাও একই মত পোষণ করে বক্তব্য রাখেন। রিহ্যাবের প্রেস অ্যান্ড মিডিয়া কমিটির চেয়ারম্যান প্রকৌশলী এম আনিসুজ্জামান ভূঁইয়ার সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ ডেভেলপমেন্ট অ্যান্ড এনভায়রনমেন্ট ফোরাম (বিডিইএফ) সভাপতি প্রকৌশলী সরদার আমিন, সাংবাদিক সৌমিত্র দেব, সাংবাদিক আমিনুল ইসলাম প্রমুখ।

No comments

Powered by Blogger.