কুমিল্লা সিটি নির্বাচন-আওয়ামী লীগের সমর্থন পেলেন আফজল খান

সন্ন কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের সমর্থন পেয়েছেন কুমিল্লা জেলা (দক্ষিণ)-এর যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট আফজল খান।গতকাল মঙ্গলবার আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমণ্ডির কার্যালয়ে কুমিল্লা জেলা আওয়ামী লীগের নেতা, সহযোগী সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ স্থানীয় সংসদ সদস্যদের নিয়ে ক্ষমতাসীন দলের কেন্দ্রীয় নেতাদের বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে আওয়ামী লীগের


দায়িত্বপ্রাপ্ত নেতারা জানিয়েছেন। দলের পক্ষ থেকে কুমিল্লার নেতাদের সবাইকে একযোগে আফজল খানের পক্ষে ঐক্যবদ্ধভাবে কাজ করার নির্দেশ দেওয়া হয়েছে। আগামী ৫ জানুয়ারি নবগঠিত কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে।
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ কালের কণ্ঠকে বলেন, 'কুমিল্লা সিটি নির্বাচনের প্রার্থীর নির্বাচনের ব্যাপারে আমরা কুমিল্লার নেতাদের সিদ্ধান্ত গ্রহণের কথা বলেছিলাম। তাঁরা সর্বসম্মতভাবে দলের প্রবীণ নেতা আফজল খানকে নির্বাচন করেছেন। আমরা তাঁদের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছি।' তিনি বলেন, কুমিল্লায় দলের সব নেতাকে আফজল খানের পক্ষে ঐক্যবদ্ধভাবে কাজ করার নির্দেশ দেওয়া হয়েছে।
বৈঠকে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের মধ্যে সভাপতিমন্ডলীর সদস্য ও সদ্য শপথ নেওয়া মন্ত্রী ওবায়দুল কাদের, মাহবুব-উল-আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী, উপ-দপ্তর সম্পাদক মৃণাল কান্তি দাস প্রমুখ উপস্থিত ছিলেন।
বৈঠকে কুমিল্লা সিটি নির্বাচনে আওয়ামী লীগের সমর্থন চান সংসদ সদস্য হাজি আ ক ম বাহাউদ্দিন বাহার, জেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক অধ্যক্ষ আফজল খান, বাংলাদেশ কৃষক লীগের সহসভাপতি আলহাজ মো. ওমর ফারুক, সাবেক ভিপি নূর উর রহমান মাহমুদ তানিম, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আনিসুর রহমান মিঠু, কুমিল্লা শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কাশেম রোশন, সাবেক জিএস জাকির হোসেন। পরে জেলা নেতাদের এবং সংসদ সদস্যদের সঙ্গে বৈঠক করে দলের কেন্দ্রীয় নেতারা চূড়ান্ত করেন আফজল খানের নাম।
এর আগে গত বৃহস্পতিবার সন্ধ্যায় জাতীয় সংসদের লবিতে কুমিল্লা সিটি করপোরেশনের নির্বাচন নিয়ে স্থানীয় সংসদ সদস্যদের সঙ্গে বৈঠক করেন নির্বাচনে দলীয় দায়িত্বপ্রাপ্ত ওবায়দুল কাদের।
নির্বাচন কমিশনের তফসিল অনুসারে কুমিল্লা সিটি নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২ ডিসেম্বর, মনোনয়নপত্র বাছাই হবে ৪ ও ৫ ডিসেম্বর (রবি ও সোমবার) এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৪ ডিসেম্বর।

No comments

Powered by Blogger.