সেরা ১০ টিন তারকা-আবেদনময়ী

সাম্প্রতিক সময়ে টিন দুনিয়াকে মাতিয়ে রেখেছে একঝাঁক টিন তারকা। পৃথিবীজুড়ে ছড়িয়ে ছিটিয়ে আছে তাদের ভক্তকুল। আমাদের টিনএজাররাও নিয়মিতই খোঁজ রাখছে তাদের কর্মকাণ্ডের। এই সময়ের সেরা আবেদনময়ী টিন তারকাদের নিয়ে এবারের প্রচ্ছদ আয়োজন। লিখেছেন সুরবি প্রত্যয়ীমাইলি সাইরাস বলয়হানা মন্টানা চরিত্রে অভিনয় করে নিজের আসল নামটি প্রায় সময়ই আড়ালে পড়ে যায় মেয়েটির। আসল নাম তার মাইলি সাইরাস।


ডিজনি চ্যানেলের এই বিস্ময়-শিশুটি এখন আর কোনোভাবেই শিশুদের কাতারে ফেলা যায় না। বরং সে নিজস্ব একটি সাম্রাজ্যই গড়ে তুলেছে বলা চলে! তার হানা মন্টানা ইমেজ তাকে পরিচিতি বা জনপ্রিয়তার পাশাপাশি দিয়েছে কণ্ঠশিল্পী হিসেবে একটি মাল্টি প্ল্যাটিনাম অ্যালবাম ও নর্থ আমেরিকা ট্যুর করার সুযোগ। পেয়েছে সাফল্যও। পৃথিবীজুড়ে সৃষ্টি হয়েছে তার বিশাল ভক্তকুল। ফলে, তুমি যেখানেই যাও না কেন, এই টিনএজ সুন্দরীর বলয় থেকে মুক্তি পাবে না!
পাশের বাড়ির ভেনেসা হাজেন্স
এই মেয়েটি কিউট, চঞ্চল আর যেন তোমার পাশের বাড়ির সেই পরিচিত মুখটিই_ যাকে কিনা তোমার খুব আপন লাগে!
সে গান গাইতে পারে, নাচতে পারে, অভিনয়ও করতে পারে। তাই তো বিশ্বজুড়ে তার এত ভক্ত।
সেন্সিবল এমা ওয়াটসন
'হ্যারি পটার অ্যান্ড দ্য গবলেট অব ফায়ার'-এর সেই দৃশ্যটা নিশ্চয়ই মনে আছে, যেখানে গর্জিয়াস একটি গাউন পরে সিঁড়ি দিয়ে নামতে থাকে এমা, আর সকলের মনে প্রশ্ন জাগে, এই কি সেই ছোট্ট হারমায়নি গ্রেঞ্জার? সেই ছোট্ট মেয়েটিই কি এত রূপবতী এক টিনএজ সুন্দরীতে পরিণত হয়েছে_ যার মুখ থেকে চোখ ফেরানো যায় না! হলিউডে সেন্সিবল তারকার বড়ই অভাব; তবে এমা এতদিনে প্রমাণ করে দিয়েছে, সে এই কাতারে পরে।
প্রশান্তিময় হেইডেন পেইনটিয়ার
ছোটখাটো ও সুন্দরী হেইডেন সেই টিনএজারদের একজন_ যারা যে কোনো চরিত্রের জন্যই পারফেক্ট। এত কম বয়সেই তার অভিনয় দক্ষতা আসলেই প্রশংসনীয়। শুধু অভিনয়ই নয়, তার চেহারাতেই এমন বিশেষ কিছু আছে_ যা মনে প্রশান্তি এনে দেয়!
খুঁত পেরিয়ে বেল্গক লাইভলি
এই টিনএজ সুন্দরী অভিনয়ে অতটা পারদর্শী নয় বটে, কিন্তু তার যৌনাবেদনময়ী ইমেজটি তার অভিনয়ের খুঁতকে ঢেকে দেয় ভালোভাবেই। এই গুণ তো আর সবার মধ্যে থাকে না; তাই অভিনয় ভালো না জানলেও বেল্গকের এই একটি গুণের জন্যই তাকে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখতে দোষ নেই!
অদ্ভুত ক্ষমতার টেইলর সুইফট
এই নামটির সঙ্গে বাহ্যিক সৌন্দর্যকে অতটা পাত্তা দিতে নেই। তবে তার সৌন্দর্য নিয়ে অবশ্য কারও কোনো সন্দেহও নেই। কিন্তু টেইলর মানেই মিউজিক। আর মিউজিকই তার আসল সৌন্দর্য! তার কোঁকড়ানো চুল, নীল চোখ আর সুমধুর গলার আওয়াজ_ যে কারও মুখে হাসি ফোটানোর জন্য এগুলোই যথেষ্ট। গায়কীতে সবার থেকে আলাদা হওয়ার এক অদ্ভুত শক্তি আছে তার। নতুন প্রজন্মকে কান্ট্রি সঙের প্রতি আকৃষ্ট করার ক্ষেত্রে টেইলর সুইফটই এ সময়ের একমাত্র সফল গায়িকা।
সেলেনা গোমেজ গল্প শোনাও
এই মেয়েটিও যেন একেবারেই পাশের বাড়িতে থাকে, যাকে দেখলেই একটু গল্প জমানোর ইচ্ছে জাগে মনে! আর তার বন্ধুরাও সাক্ষ্য দেয়, সে নাকি বাস্তবজীবনে এমনই। সুন্দরী, চঞ্চল; কিন্তু অহংকারী নয়। টিনএজারদের জন্য একদম আদর্শ হতে পারে সে।
গর্জিয়াস ক্রিস্টেন স্টুয়ার্ট
মেয়েটির চেহারার দিকে এক নজর তাকালেই তুমি মানতে বাধ্য হবে, সে আসলেই গর্জিয়াস। আর অভিনয় দেখলে বুঝবে, এ বিষয়ে সে বেশ পাকা। সাম্প্রতিক সময়ের সবচেয়ে জনপ্রিয় ভ্যাম্পায়ার ফিল্ম সিরিজ 'টোয়াইলাইট'-এর নায়িকা বেলা সোয়ান হিসেবে ওর চেয়ে ভালো যে আর কেউ করতে পারত না, এ ব্যাপারে প্রায় সবাই একমত। এত কম বয়সে এত যশ-খ্যাতি থাকার পরও যে সুনিপুণভাবে মিডিয়ার মাতামাতিকে এড়িয়ে যাচ্ছে, এটা তার পক্ষেই সম্ভব। গুজব শোনা যায়, সে নাকি এখন অন্তঃসত্ত্বা; আর তার অনাগত সন্তানের পিতা 'টোয়াইলাইট'-এর আরেক তারকা রবার্ট প্যাটিসন।
হাসিখুশি ড্যাকোটা ফ্যানিং
ড্যাকোটা সবচেয়ে কম বয়সী মানবী, যে 'স্ক্রিন অ্যাক্টরস গিল্ড অ্যাওয়ার্ড'-এর জন্য মনোনীত হয়েছে। 'আই অ্যাম স্যাম' নামের শ্বাসরুদ্ধকর ফিল্মটির জন্যও মনোনয়ন পেয়েছে ইতিমধ্যে অভিনেত্রী হিসেবে শিশু চরিত্রে খ্যাতি অর্জন করা এই হাসিতে বিশ্ব কাত করে দেওয়ার ক্ষমতা রাখা এই মেয়েটি।
অসাধারণ জরডিন স্পার্কস
'আমেরিকান আইডল' সিজন সিক্সের বিজয়ী এই মেয়েটি দারুণ প্রতিভাবান একজন শিল্পী। স্টেজে তার উপস্থিতি সত্যি অসাধারণ। সাম্প্রতিক সময়ে এই আয়োজন থেকে তার মতো এত জনপ্রিয়তা আর কেউ পায়নি।

No comments

Powered by Blogger.