তিন মাস পরই মিলার নতুন অ্যালবাম

য় দিন আগে বিক্রমপুরের দোহারে একটি অনুষ্ঠানে গান করতে যান মিলা। এটা ছিল গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী অ্যাডভোকেট আবদুল মান্নান খানের একটি অনুষ্ঠান। স্থানীয়দের তুমুল আগ্রহের কারণেই অন্য শিল্পীদের পাশাপাশি অনুষ্ঠানে মিলাকেও রাখা হয়। অনুষ্ঠানে নেচে-গেয়ে সবাইকে মাতিয়ে রাখেন মিলা। মিলার সব পরিবেশনা উপভোগ করেন মন্ত্রী নিজেও। অনুষ্ঠান শেষে মিলার সঙ্গে কথাও বলেন তিনি। মিলা জানান, 'অনুষ্ঠানে নেচে-গেয়ে খানিকটা ক্লান্ত


হয়ে পড়ি। তাই গান শেষে ব্যাক স্টেজে বসে বিশ্রাম নিচ্ছিলাম। হঠাৎ আমার মাথার ওপর কার যেন হাত। অবাক হয়ে দেখি স্বয়ং মন্ত্রী। আমি তাঁকে সালাম দিই। এরপর তিনি আমাকে এমন কিছু উৎসাহব্যঞ্জক কথা বলেছেন, যা সারা জীবন মনে রাখার মতো।' সেটা কী? তিনি বলেন, 'আমি এতক্ষণ বসেছিলাম তোমার পারফরম দেখার জন্য। আর উঠে এসেছি তোমাকে কিছু কথা বলতে।' কথা শুনে আমি খানিকটা ভয়ই পেয়ে গিয়েছিলাম। তিনি বললেন, 'আমি কখনো মনোযোগ দিয়ে তোমার গান শুনিনি। কিন্তু এ অনুষ্ঠানে তোমাকে আনার জন্য সবার উৎসাহ দেখে অবাক হয়েছিলাম। কে তুমি, তোমার গানে কী আছে আমি এসব জানি না। তবে অনুষ্ঠান উপভোগ করতে করতে বুঝতে পেরেছি, কেন তোমার গান শোনার জন্য সবার এত আগ্রহ। তোমাকে দেখে মনে হয়েছে, আমি জীবন্ত মাইকেল জ্যাকসনকে চোখের সামনে দেখছি। যিনি ছিলেন আমাদের সময়কার আইডল। তুমি যে পরিশ্রম করে গান গাও, এটা আমাকে অভিভূত করেছে। তোমার মতো পারফরমার আমাদের এ দেশে আছে, এটা ভাবতেই ভালো লাগছে। আমি তোমার উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করি। আমি তোমার একটা সিডি অবশ্যই কিনব।' পুরো ঘটনায় দারুণ উচ্ছ্বসিত মিলা। বলেন, 'এটা আমার সংগীতজীবনের অন্যতম ঘটনাগুলোর একটি।'
অনেক দিন ধরেই বাজারে নেই মিলার নতুন অ্যালবাম। এর কারণ কী?
মিলা বলেন, 'আমি চাই না হারিয়ে যেতে। এখন বাজারের অবস্থা খুবই নাজুক। এমন পরিস্থিতিতে অ্যালবাম বের করার কোনো মানে হয় না। কারো অ্যালবামই এখন খুব ভালো চলছে না। আমি অপেক্ষা করছি ভালো সময়ের জন্য। আশা করি আগামী তিন মাস পরই অ্যালবামটি (চতুর্থ একক) প্রকাশ কনতে পারব।'
টিভি অনুষ্ঠানেও তো আপনাকে সেভাবে দেখা যায় না? মিলা বললেন, 'আমি চাই না পুরনো গান নিয়ে শ্রোতার সামনে বারবার আসতে। নতুন অ্যালবাম আসুক, শ্রোতারা গানগুলো পছন্দ করুক, তখন টিভিতেও নিয়মিত হব।'

No comments

Powered by Blogger.