পাকিস্তানে আরও হামলার হুমকি তালেবানের

ওসামা বিন লাদেনের হত্যার প্রতিশোধ নিতে করাচির মেহরান নৌঘাঁটিতে হামলার মতো পাকিস্তানে আরও নয়টি হামলা চালানোর হুমকি দিয়েছেন তালেবানের শীর্ষস্থানীয় এক কমান্ডার। খবর পিটিআইয়ের।
পাকিস্তানের দক্ষিণ ওয়াজিরিস্তানে তেহরিক-ই-তালেবানের প্রধান ওয়ালি-উর-রেহমান আল-আরাবিয়া টেলিভিশনকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেছেন, ‘ইতিমধ্যে পাকিস্তান থেকে প্রতিশোধের খেলা শুরু হয়েছে। বিন লাদেনের মৃত্যুর প্রতিশোধ নিতে তালেবানের ১০টি হামলার পরিকল্পনার অংশ হিসেবে প্রথমটি চালানো হয়েছে করাচির মেহরান নৌঘাঁটিতে।’
তালেবান জঙ্গিরা গত মাসে পাকিস্তান নৌবাহিনীর মেহরান বিমানঘাঁটিতে হামলা চালায় এবং একটি নৌ গোয়েন্দা বিমান ধ্বংস করে। হামলায় একজন কর্মকর্তা ও কয়েকজন নিরাপত্তাকর্মী ও দমকলকর্মীসহ ১০ জন নিহত হন।
ওয়ালি-উর-রেহমান যুক্তরাষ্ট্রের তালিকাভুক্ত বিশেষভাবে চিহ্নিত বিশ্বসন্ত্রাসী। তাঁকে জীবিত ও মৃত অবস্থায় ধরার জন্য ছয় লাখ মার্কিন ডলার পুরস্কার ঘোষণা করা হয়েছে।
রেহমান বলেন, সমানভাবে গুরুত্বপূর্ণ ওই স্থাপনাগুলোতে একইভাবে আরও নয়টি হামলা চালানোর পরিকল্পনা করা হয়েছে। পাকিস্তানি সেনাবাহিনীকে ‘একটি মার্কিন পুতুল’ উল্লেখ করে তিনি বলেন, নিরাপত্তা বাহিনীর বিরুদ্ধে অন্তত আট বছর লড়াই করার ইচ্ছা আছে তালেবানের।
দক্ষিণ ও উত্তর ওয়াজিরিস্তানের সীমান্তবর্তী শাওয়াল এলাকা থেকে সাক্ষাৎকার দেওয়ার সময় রেহমান যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও ফ্রান্সের নাগরিকদের ওপরও হামলা চালানোর হুমকি দেন। তিনি বলেন, ‘শিগগির আপনি যুক্তরাষ্ট্র ও ন্যাটোভুক্ত দেশগুলোর ওপর হামলা দেখতে পাবেন এবং আমাদের প্রথম অগ্রাধিকার হবে ফ্রান্স ও যুক্তরাজ্য।’
গত ২ মে পাকিস্তানের অ্যাবোটাবাদে যুক্তরাষ্ট্রের কমান্ডো অভিযানে বিন লাদেন নিহত হন।

No comments

Powered by Blogger.