আবার নিষিদ্ধ মেক্সিকান ফুটবলার

এই মাসেই দ্বিতীয়বারের মতো কলঙ্কের দাগ লাগল মেক্সিকান ফুটবলে। কদিন আগে কনক্যাকাফ গোল্ডকাপ খেলতে গিয়ে ডোপ নেওয়ার অভিযোগে মেক্সিকোর পাঁচ খেলোয়াড়কে নিষিদ্ধ করা হয়। ওই ঘটনার রেশ না কাটতেই এবার যৌন কেলেঙ্কারি। আর এতে ৮ ফুটবলারকে ছয় মাসের জন্য নিষিদ্ধ করেছে মেক্সিকান ফুটবল ফেডারেশন।
নিষিদ্ধ আট ফুটবলারই মেক্সিকোর কোপা আমেরিকার দলের সদস্য। কোপা আমেরিকা খেলতে আর্জেন্টিনা যাওয়ার পথে ইকুয়েডরের কিটোর হোটেলে কয়েকজন মহিলাকে আমন্ত্রণ করে আনা হয়েছিলেন, যা পরিষ্কার শৃঙ্খলাভঙ্গ। ইকুয়েডরের মিডিয়ায় খবর, ওই মেয়েরা খেলোয়াড়দের কক্ষ থেকে অনেক জিনিসপত্র চুরি করে নিয়ে গেছে। ভিডিও ফুটেছে দেখা গেছে, অভিভাবক সেজে ওই মহিলাকে খেলোয়াড়দের রুমে নিয়ে যান মেক্সিকো দলেরই টিম ম্যানেজার! নিষিদ্ধ খেলোয়াড়েরা হলেন মার্কো মোরা, হ্যাভিয়ের কোর্তেস, নেস্টর কালদেরন, জোনাথন দস সান্তোস, হোর্হে হার্নান্দেজ, ডেভিড ক্রাব্রেরা, নেস্টর ভিদ্রিও এবং ইসরায়েল জিমেনেজ।
ছয় মাস নিষেধাজ্ঞার পাশাপাশি আট ফুটবলারের প্রত্যেককে ৫০ হাজার মেক্সিকান পেসো জরিমানাও করা হয়েছে।
আগামীকাল (বাংলাদেশ সময় শনিবার ভোরে) শুরু হওয়া কোপা আমেরিকায় অতিথি দল হিসেবে অংশ নিচ্ছে মেক্সিকো। আর্জেন্টিনায় যাওয়ার পথে কোপার চূড়ান্ত প্রস্তুতি হিসেবে ইকুয়েডরের বিপক্ষে একটি প্রীতি ম্যাচ খেলেছে মেক্সিকো। ১-০ গোলে জয়ের পর রাতেই ওই কেলেঙ্কারি। নিষিদ্ধ খেলোয়াড়দের দেশে পাঠিয়ে নতুন খেলোয়াড় নিয়েছে মেক্সিকো।

No comments

Powered by Blogger.