রাজ্যের আইনশৃঙ্খলা রক্ষাই বড় কাজ

পশ্চিমবঙ্গের নতুন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, রাজ্যের আইন-শৃঙ্খলা রক্ষাই এখন বড় কাজ। তবে আইন নিজের হাতে তুলে না নেওয়ার আহ্বান জানিয়েছেন তিনি। গতকাল সোমবার সপ্তাহের প্রথম দিনে রাজ্য সচিবালয়ের নিজের দপ্তরে কাজে যোগদানের পর সাংবাদিকদের এ কথা বলেন।
মমতা বলেন, বেআইনি অস্ত্রের খবর পেলে পুলিশকে জানান। নিজেরা অস্ত্র উদ্ধার করবেন না। পুলিশ এসে অস্ত্র উদ্ধার করবে। আইন নিজের হাতে তুলে নেবেন না। তিনি বলেন, নির্বাচনোত্তর কোথাও কোনো রাজনৈতিক সন্ত্রাস হচ্ছে না, যা হচ্ছে তা দু-একটি বিচ্ছিন্ন ঘটনা। এখন মিথ্যা খবর রটানো হচ্ছে। একটি সংবাদপত্র এ ব্যাপারে বেশি সোচ্চার। মমতা বলেন, ‘বেআইনি এই অস্ত্র উদ্ধারের জন্য আমি কেন্দ্রীয় সরকার ও রাজ্য সরকারকে দীর্ঘদিন ধরে অনুরোধ করেছি। কিন্তু রাজ্য সরকার রাজনৈতিক কারণে বেআইনি অস্ত্র উদ্ধারের জন্য কোনো উদ্যোগ নেয়নি।’
গতকাল বিকেলে মমতা বন্দ্যোপাধ্যায় তৃণমূলের নবনির্বাচিত বিধায়কদের সঙ্গে প্রথম বৈঠক করেন বিকেল তিনটায়। বিধানসভার নওশাদ আলি মিলনায়তনে অনুষ্ঠিত এ বৈঠকে তৃণমূলের ১৮৩ জন বিধায়কসহ তৃণমূলের কেন্দ্রীয় মন্ত্রীরা যোগ দেন।
বৈঠকে মমতা বিধায়কদের কীভাবে আগামী দিনে চলতে হবে, তার রূপরেখা তুলে ধরেন। একই সঙ্গে রাজ্যের মন্ত্রীদের আগামী এক বছরে অগ্রাধিকারের ভিত্তিতে কোন কোন কাজ করা হবে, এর একটি তালিকা প্রস্তুত করারও নির্দেশ দেন।
এদিকে গতকাল পশ্চিমবঙ্গ বিধানসভায় নবনির্বাচিত বিধায়কদের শপথ গ্রহণ শুরু হয়েছে। শপথ গ্রহণ করাচ্ছেন প্রোটেম স্পিকার জ্ঞানসিং সোহনপাল। বৃহস্পতিবার পর্যন্ত এ শপথ গ্রহণ চলবে। আগামী ১২ জুন বসবে পশ্চিমবঙ্গ বিধানসভার প্রথম অধিবেশন।

No comments

Powered by Blogger.