জয়ে পুনরাভিষেক পেলেগ্রিনির

রিয়াল মাদ্রিদ থেকে ছাঁটাই হওয়া কোচ হোসে ম্যানুয়েল পেলেগ্রিনি আবার পা রেখেছেন স্পেনের ফুটবলে। মালাগার দায়িত্ব নিয়েছেন চিলিয়ান কোচ। পুনরাভিষেকে জয়ই পেয়েছেন। পরশু কিংস কাপের দ্বিতীয় লেগে হারকিউলিসকে ৩-২ গোলে হারিয়েছে মালাগা। এই জয় প্রতিযোগিতার শেষ ষোলোয় তুলে দিয়েছে তাদের।
১৯৮৮ সালে কোচিং ক্যারিয়ার শুরু করা পেলেগ্রিনি ভিয়ারিয়াল দিয়ে স্পেনের ফুটবলে প্রথম পা রাখেন ২০০৪ সালে। শুরুর বছরেই দলকে ইন্টারটোটো কাপ জেতানো ছাড়া আর কিছু এনে দিতে পারেননি। তবে ভিয়ারিয়ালকে তিনি পরিণত করেন লড়াকু একটি দলে। আর এ জন্যই রিয়াল মাদ্রিদ তাঁকে কোচ করে নেয় ২০০৯ সালে।
কিন্তু রিয়াল মাদ্রিদ-যাত্রাটা তাঁর জন্য মোটেই সুখকর হয়নি। দলকে কিছু এনে দিতে পারেননি বলে বার্নাব্যু-দিন এক মৌসুমেই শেষ হয়ে যায় তাঁর। কিছুদিন বিশ্রাম নিয়ে কোচ হয়েছেন তিনি মালাগার। তাঁর ছোঁয়াতেই কিনা, মালাগা পরশু জিতল সেবাস্তিয়ান ফার্নান্দেজের শেষ মুহূর্তের গোলে।
ফার্নান্দেজ মালাগাকে রক্ষা করার আগে হারকিউলিস সমর্থকেরা অবশ্য শেষ ষোলোতে ওঠার আনন্দ শুরু করে দিয়েছিল। প্রথম লেগটা গোলশূন্য ড্র থাকায় এই ম্যাচ ড্র হলেই অ্যাওয়ে গোলের হিসাবে শেষ ষোলোতে উঠে যেত হারকিউলিস।
প্রথমে অবশ্য ০-২ গোলে পিছিয়ে পড়েছিল হারকিউলিসই। এরপর দুর্দান্ত খেলে ম্যাচে ফেরে তারা। কিন্তু শেষ পর্যন্ত আর সেটা ধরে রাখতে পারেনি এবারের লিগে বার্সাকে হারিয়ে চমক দেওয়া দলটি।

No comments

Powered by Blogger.