দুবাই টেস্টের দ্বিতীয় দিন পাকিস্তানের

প্রথম দিনের খেলা শেষে তিন উইকেট হারিয়ে ৩১১ রান। কিন্তু দ্বিতীয় দিনে এতটা স্বস্তিতে থাকতে পারেননি দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যানরা। পাকিস্তানি বোলারদের তোপের মুখে আজ ৩৮০ রানেই গুটিয়ে যায় প্রোটিয়াসদের ইনিংস। বোলিংয়ে সফলতার পর পাকিস্তানের ব্যাটিংটাও হয়েছে দুর্দান্ত। দুবাই টেস্টের দ্বিতীয় দিনের খেলা শেষে ১৪৪ রান তুলেছে মিসবাহ উল হকের দল, হারিয়েছে মাত্র দুটি উইকেট। আট উইকেট হাতে রেখে প্রথম ইনিংসে এখন পর্যন্ত ২৩৬ রানে পিছিয়ে আছে পাকিস্তান।
প্রথম ইনিংসে বড় সংগ্রহের আভাস দেওয়া দক্ষিণ আফ্রিকার ব্যাটিং অর্ডারে প্রথম আঘাতটা হানেন উমর গুল। রানের খাতা খোলার আগেই শিকার হ্যারিস। এরপর অল্প সময়ের ব্যবধানে ভিলিয়ার্স ও প্রিন্সকে সাজঘরে পাঠান গুল। সাঈদ আজমলের শিকারে পরিণত হওয়ার আগে জ্যাক ক্যালিস করেন ৭৩ রান। পাকিস্তানের হয়ে উমর গুল ও আবদুর রেহমান তিনটি করে উইকেট শিকার করেন। ওয়াহাব রিয়াজ ও সাঈদ আজমল নেন দুটি করে উইকেট।
বোলিংয়ে সফলতার পর ব্যাটিংয়েও একইভাবে সফলতা পেয়েছে পাকিস্তান। উদ্বোধনী জুটিতে মোহাম্মদ হাফিজ ও তৌফিক ওমর এনে দেন ১০৫ রান। ৬০ রান করে হ্যারিসের শিকারে পরিণত হন হাফিজ। তৌফিক ওমর করেন ৪২ রান। দিনের খেলা শেষ হওয়ার সময় ইউনুস খান ২১ ও আজহার আলী ১২ রানে অপরাজিত ছিলেন।

No comments

Powered by Blogger.