শ্রীলঙ্কার সর্বকালের সেরা দল

পাঠকদের ভোটে নির্বাচিত একাদশে শ্রীলঙ্কার বর্তমান এবং সাম্প্রতিক সময়ে অবসর নেওয়া ক্রিকেটারের সংখ্যাই বেশি। তবে সাবেক ক্রিকেটার ও সাংবাদিকদের ভোটে নির্বাচিত শ্রীলঙ্কার সর্বকালের সেরা একাদশে অভিষেক টেস্ট দলের অর্জুনা রানাতুঙ্গা বা অশান্ত ডি মেল যেমন আছেন, আছেন বর্তমান দলের মুত্তিয়া মুরালিধরন, লাসিথ মালিঙ্গারাও।
সর্বকালের সেরা একাদশ নির্বাচনের এই আয়োজনটা ক্রিকইনফোর। সাবেক খেলোয়াড় এবং সাংবাদিকদের ভোটে শীর্ষস্থানীয় টেস্ট দলগুলোর সেরা একাদশ নির্বাচন করা হয়েছে। শ্রীলঙ্কার আগেই নির্বাচন হয়ে গেছে আরও চারটি দেশের সর্বকালের সেরা একাদশ। শ্রীলঙ্কার দলটি নির্বাচনে সাংবাদিকেরা ছাড়াও জুরির দায়িত্ব পালন করেছেন সাবেক ক্রিকেটার ও বর্তমানে আইসিসির ম্যাচ রেফারি রঞ্জন মাদুগালে, সিদাথ ওয়েতিমুনি, রণজিত্ ফার্নান্ডো, রাসেল আরনল্ড ও রানিল আবেনায়েকে। জুরিদের নির্বাচিত সর্বকালের সেরা দল অরবিন্দ ডি সিলভা, মুত্তিয়া মুরালিধরন, কুমার সাঙ্গাকারা আর মাহেলা জয়াবর্ধনেকে রাখা নিয়ে কোনো দ্বিমতই ছিল না। তবে দলে দ্বিতীয় স্পিনার নিতে গিয়ে স্পষ্টই বিভক্ত হয়ে পড়েন তাঁরা। সোমাচন্দ্র ডি সিলভা ও অজিত ডি সিলভা দুজনই পান ৩ ভোট করে। টেস্ট রেকর্ডটা অপেক্ষাকৃত ভালো বলে শেষ পর্যন্ত সোমাচন্দ্রই থেকেছেন দলে। ওপেনিং ব্যাটসম্যান নির্বাচনে এক জুরি সনাত্ জয়াসুরিয়ার প্রতিপক্ষ হিসেবে রোশন মহানামাকে দাঁড় করিয়ে দিলেও জয় জয়াসুরিয়ারই হয়েছে।
জুরি বোর্ডের দল ছাড়া পাঠকদের ভোটেও নির্বাচিত হয়েছে আরেকটি সেরা একাদশ। ওয়েবসাইট।
জুরিদের নির্বাচিত একাদশ: মারভান আতাপাত্তু, সনাত্ জয়াসুরিয়া, কুমার সাঙ্গাকারা, অরবিন্দ ডি সিলভা, মাহেলা জয়াবর্ধনে, অর্জুনা রানাতুঙ্গা, চামিন্ডা ভাস, রুমেশ রত্নায়েকে, অশান্ত ডি মেল, সোমাচন্দ্র ডি সিলভা, মুত্তিয়া মুরালিধরন।
পাঠকদের নির্বাচিত একাদশ: সনাত্ জয়াসুরিয়া, মারভান আতাপাত্তু, কুমার সাঙ্গাকারা, অরবিন্দ ডি সিলভা, মাহেলা জয়াবর্ধনে, চামিন্ডা ভাস, লাসিথ মালিঙ্গা, রুমেশ রত্নায়েকে, মুত্তিয়া মুরালিধরন, অজন্তা মেন্ডিস।

No comments

Powered by Blogger.