ইমাম রেজার (আ) মাজারে এসে মুসলমান হলেন রুশ যুবক

রাশিয়ার এক যুবক বিশ্বনবী হযরত মুহাম্মাদ (সা)'র পবিত্র বংশধারার সদস্য ইমাম রেজা (আ)'র মাজারে এসে মুসলমান হয়েছেন।

জেইসন নামের এই যুবক এই প্রথমবার ইমাম রেজার (আ) পবিত্র মাজার জিয়ারত করেছেন। তিনি গত বৃহস্পতিবার ওই পবিত্র মাজারে এসে বিদেশি পর্যটক সংক্রান্ত দপ্তরে হাজির হয়ে ইসলাম ধর্ম গ্রহণ করেন। ইসলাম ধর্ম সম্পর্কে গবেষণা ও পড়াশোনা এবং এ বিষয়ে মুসলমানদের সঙ্গে সংলাপের প্রেক্ষাপটে তিনি ইসলাম ধর্মের প্রতি আকৃষ্ট হয়েছেন বলে জানান।

দেশ-বিদেশ থেকে প্রতি বছর কয়েক মিলিয়ন জিয়ারতকারী ইরানের উত্তর-পূর্বাঞ্চলে মাশহাদ শহরে অবস্থিত এই মাজার জিয়ারত করতে আসেন।

রুশ যুবক জেইসন জানান, কয়েক মাস ধরে ইসলাম ও মুসলমানদের সম্পর্কে পড়াশুনা করে বুঝতে পেরেছি যে ইসলাম ধর্মে উত্থাপিত বিষয়গুলো মানুষের মানবীয় প্রকৃতির কাছাকাছি এবং ইসলাম ধর্মের মধ্যে আমার বেশিরভাগ প্রশ্নের জবাব পেয়েছি।

মাজার প্রশাসনের বিদেশী পর্যটক সংক্রান্ত বিভাগ এই নও-মুসলিমকে রুশ ভাষায় অনূদিত পবিত্র কুরআনের একটি কপি ও কয়েকটি সাংস্কৃতিক সামগ্রী উপহার দিয়েছে।

এ নিয়ে গত ছয় মাসে ইমাম রেজা (আ)'র পবিত্র মাজারে এসে ইরানের ভেতর ও বিদেশ থেকে আসা দশ জন অমুসলমান ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। এদের মধ্যে রুশ নাগরিক ছাড়াও ছিলেন থাইল্যান্ড, ফ্রান্স, সুইডেন, ভারত, কানাডা, আফগানিস্তান, জাপান ও পর্তুগালের নাগরিক।

No comments

Powered by Blogger.