দলের লোকদের ওপর সরকারের কোন নিয়ন্ত্রণ নেই ॥ খালেদা

 নিজ দলের (আওয়ামী লীগ) লোকজনের ওপর সরকারের কোন নিয়ন্ত্রণ নেই বলে মন্তব্য করেছেন বিরোধী দলের নেতা ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। তিনি বলেন, এ সরকার নারী ক্ষমতায়নের কথা বলে।
কিন্তু এ সরকারের আমলেই শতকরা ২০ ভাগ নারী নির্যাতন হয়েছে। তাই আশা করব এ সরকার শুধু কথা না বলে মানুষের কল্যাণে কাজ করবে।
সোমবার সন্ধ্যায় গুলশানের একটি রেস্টুরেন্টে বিভিন্ন পেশার নারী ব্যক্তিদের সঙ্গে এক মতবিনিময় অনুষ্ঠানে বেগম খালেদা জিয়া এ সব কথা বলেন। মতবিনিময় সভায় উপস্থিত নারীদের শতবর্ষ উপলৰে শুভেচ্ছা ও অভিনন্দন জানান তিনি।
বেগম খালেদা জিয়া বলেন, সরকারী দলের ছাত্র সংগঠন ছাত্রলীগ ও যুবলীগের সন্ত্রাসীদের হাতে দেশের বিভিন্ন স্থানে নরাী নির্যাতন হচ্ছে। অথচ সরকার এ ব্যাপারে নীরব। কোন কথা বলছে না। অনুষ্ঠানে হাসনা মওদুদ, তালেয়া রহমান, নাসরিন আউয়াল মিন্টু, অধ্যাপিকা সাহিদা রফিক, অধ্যাপিকা সুলতানা জামান, অধ্যাপিকা তাজমেরী এস ইসলাম, অধ্যাপিকা জুলফিয়া হায়দার, নাগিনা চৌধুরী, হামিদা রহমান, এ্যাডভোকেট ইলিনা খান এবং বিএনপি নেতাদের মধ্যে অধ্যাপিকা বেগম সারোয়ারী রহমান, রাজিয়া ফয়েজ, রাবেয়া সিরাজ, শিরিন সুলতানা, হেলেন জেরিন খান, সাইমুম বেগম, শ্যামা ওবায়েদ, দলীয় সংসদ সদস্য রেহানা আখতার রানু, সৈয়দা আসিফা আশরাফী পাপিয়া, রাশেদা বেগম হীরা, নিলুফার চৌধুরী মনি ও শাম্মী আখতার উপস্থিত ছিলেন।
বিদেশী কূটনীতিকদের মধ্যে ছিলেন ইতালির রাষ্ট্রদূত ইতালা ওচ্চি, নরওয়ের রাষ্ট্রদূত ইংগজোর্গা স্টফ্রিং, ফিলিপিন্সের রাষ্ট্রদূত লেনাইডা জাকোরদা রাবাগো, সুইডেনের কাউন্সিলর কারিন ওমান, ব্রিটিশ হাইকমিশনের আনত্মর্জাতিক নিরাপত্তা বিভাগের প্রধান সিয়ান আর প্রাইস ও যুক্তরাষ্ট্র দূতাবাসের তৃতীয় সচিব র্যাচেল কুৎজলে। অন্যদিকে মাহমুদা চৌধুরী, রোজী ফেরদৌস, কাজী জেসিনসহ বিভিন্ন গণমাধ্যমের নারী সাংবাদিক উপস্থিত ছিলেন। মতবিনিময় অনুষ্ঠানে উপস্থিত কূটনীতিকসহ বিভিন্ন পেশার নারী ব্যক্তিত্বরা যন্ত্রাণুসঙ্গ ছাড়া গান গেয়ে অনুষ্ঠানকে উৎসবে পরিণত করেন। খালেদা জিয়াসহ বিদেশী নারী কূটনীতিকরা অনুষ্ঠান উপভোগ করেন।

No comments

Powered by Blogger.