বিএনপি ক্ষমতায় এলে তাজমহল করা হবে জিয়ার মাজার- যুবদলের সমাবেশে নেতৃবৃন্দ

জাতীয়তাবাদী যুবদলের সমাবেশে বিরোধী দল বিএনপি নেতারা বলেন, এই সরকারের পায়ের নিচে মাটি নেই। এ জন্যই শহীদ জিয়ার নাম মুছে ফেলার ষড়যন্ত্র করছে।
কিন্তু তারা বলেন, বিএনপি ৰমতায় আসলে তাজমহলের সুরম্য জিয়ার মাজার করা হবে। বিএনপি নেতারা বলেন, বাকশালী কায়দায় দেশ চালাচ্ছে এই সরকার। সরকারের বিরম্নদ্ধে লাগাতার আন্দোলনে জাতীয়তাবাদী শক্তিকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান নেতারা।
সোমবার বিকেলে নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জাতীয়তাবাদী যুবদল আয়োজিত বিৰোভ সমাবেশে বিএনপি নেতারা এসব কথা বলেন। তারেক রহমান ও আরাফাত রহমান কোকোর বিরম্নদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি ও বিরোধী দলের নেতাকর্মীর নামে মিথ্যা মামলা দেয়া ও শহীদ জিয়ার নাম মুছে ফেলার ষড়যন্ত্রের প্রতিবাদে সমাবেশের আয়োজন করা হয়। সমাবেশে সভাপতিত্ব করেন যুবদলের সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল। প্রধান অতিথির বক্তব্য রাখেন স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। অন্যদের মধ্যে বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, সালাহউদ্দিন কাদের চৌধুরী এমপি, যুগ্ম সম্পাদক আমান উলস্নাহ আমান, বরকতউলস্নাহ বুলু, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, বিএনপি নেতা খায়রম্নল কবির খোকন, যুবদল নেতা এ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, মরম্নতাজুল করিম বাদরম্ন, স্বেচ্ছাসেবক দল নেতা হাবিবউন নবী খান সোহেল, মোরতা। সভা পরিচালনা করেন যুবদলের সাধারণ সম্পাদক সাইফুল আলম নীরব।
প্রধান অতিথির বক্তব্যে ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, এই সরকারের পায়ের নিচে মাটি নেই। এ জন্যই শহীদ জিয়ার নাম মুছে ফেলার ষড়যন্ত্র চলছে। কিন্তু যতদিন জাতীয়তাবাদী দলের একজন কর্মী বেঁচে থাকবে ততদিন জিয়ার নাম মুছে ফেলতে পারবে না। অবিলম্বে জিয়ার নাম পরিবর্তনের সিদ্ধানত্ম বাতিল করতে সরকারের প্রতি আহ্বান জানান তিনি। অন্যথায় সরকারের বিরম্নদ্ধে লাগাতার আন্দোলনের কর্মসূচী ঘোষণা করা হবে। দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।
স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, দীর্ঘদিন থেকে এই সরকার শহীদ জিয়ার নাম মুছে ফেলার ষড়যন্ত্র করছে। বিএনপি আবার ৰমতায় আসলে শহীদ জিয়ার নাম পুনঃস্থাপন করা হবে। তিনি বলেন, সম্রাট শাজাহান ভালবাসার নিদর্শন হিসেবে আগ্রায় তাজমহল তৈরি করেছেন। বিএনপি ৰমতায় গেলে ভালবাসার নিদর্শন হিসেবে তাজমহলের সুরম্য হিসেবে শহীদ জিয়ার মাজার আরও সুন্দর করে তুলব। তিনি বলেন, এই সরকার জনগণের আস্থা হারিয়েছে। সরকারের বিরম্নদ্ধে লাগাতার আন্দোলনে জাতীয়তাবাদী সকল শক্তিকে ঐক্যবদ্ধ হয়ে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।
সালাহউদ্দিন কাদের চৌধুরী বলেন, এই সরকার সর্বত্র ব্যর্থ। তাদের ব্যর্থতা ঢাকার জন্যই তারেক রহমানসহ বিরোধী দলের নেতাকর্মীর নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে। তিনি বলেন, নির্বাচনের আগে ১০ টাকা দরে চালের কেজি, ঘরে ঘরে একজন করে চাকরি দেয়ার কথা বলেছিল এই সরকার। কিন্তু সরকারের সেই অঙ্গীকার ব্যর্থ হয়েছে। বরং বিদেশে কর্মরত হাজার হাজার শ্রমিক দেশে ফিরে আসছে। তিনি বলেন, চাকরি দিতে ব্যর্থ হলেও এই সরকারের আমলে বেকারত্ব বাড়ছে। দলের সকল নেতাকর্মীকে ঐক্যবদ্ধ হয়ে এই সরকারের বিরম্নদ্ধে আন্দোলন গড়ে তুলতে হবে।
ওয়াদুদ ভুইয়ার সংবাদ সম্মেলন
পার্বত্য চট্টগ্রামে বাঙালীদের প্রতি সরকারের বৈষম্যের অভিযোগ তুলে বিএনপি ভাইস চেয়ারম্যান আব্দুলস্নাহ আল নোমান বলেন, পার্বত্য এলাকায় পাহাড়ী- বাঙালীদের সঙ্গে বিমাতাসুলভ আচরণ করছে এই সরকার। একই সঙ্গে বাঙালীদের উচ্ছেদ করার কাজেও পরোভাবে ইন্ধন দিচ্ছে বর্তমান সরকার। তিনি বলেন, শানত্মিচুক্তির শুরম্ন থেকেই পার্বত্য চট্টগ্রাম থেকে বাংলাদেশের ভূখ- থেকে পৃথক করার পরিকল্পনায় ইন্ধন দিচ্ছে বিদেশী একটি গোষ্ঠী। এরই ধারাবাহিকতায় পার্বত্য অঞ্চলে বিভিন্ন এনজিও এবং দাতাগোষ্ঠীগুলো সামাজিক উন্নয়ন কর্মকা ও আর্থিক সহায়তার আড়ালে পাহাড়ী ুদ্র জাতিগোষ্ঠীর লোকজনকে ধর্মানত্মরিত করছে। ইতোমধ্যে পাহাড়ী জনগোষ্ঠীর প্রায় অর্ধেকই ধর্মর্ানত্মরিত হয়েছে। সোমবার সকালে ঢাকায় জাতীয় প্রেসকাবে এক সংবাদ সম্মেলনে এ সব কথা বলেন বিএনপি নেতারা। খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি পাবর্ত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সাবেক চেয়ারম্যান ওয়াদুদ ভুইয়াকে অন্যায়ভাবে হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলন করা হয়। সম্মেলনে জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মোসত্মাফিজুর রহমান মিলস্নাতসহ খাগড়াছড়ি বিএনপির সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন।

No comments

Powered by Blogger.