বিশ্ব স্বাস্থ্য সংস্থার মহাপরিচালক ঢাকায়

 বিশ্ব স্বাস্থ্য সংস্থার মহাপরিচালক ড. মার্গারেট চ্যান দু'দিনের সফরে রবিবার বাংলাদেশে এসেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে তিনি এ সফর করছেন।
ড. মার্গারেট চ্যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপুমণি, স্বাস্থ্যমন্ত্রী ডা. আ ফ ম রম্নহুল হক, অন্যান্য উর্ধতন কর্মকর্তা এবং বাংলাদেশে জাতিসংঘ সংস্থাসমূহের প্রধানদের সঙ্গে সাৰাত করবেন। তিনি আইলায় ৰতিগ্রসত্ম সাতৰীরা এবং যশোর জেলায় কমিউনিটি পর্যায়ে স্বাস্থ্যসেবা কার্যক্রম পরিদর্শন করবেন। তিনি যশোর জেলার চৌগাছা উপজেলায় ব্র্যাকের ৰুদ্রঋণ কার্যক্রম পরিদর্শন করবেন বলেও আশা করা হচ্ছে।
রবিবার বিশ্ব স্বাস্থ্য সংস্থার মহাপরিচালক ঢাকায় হযরত শাহজালাল(র) আনত্মর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছলে স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. ক্যাপ্টেন (অব) মজিবুর রহমান ফকির তাঁকে স্বাগত জানান। স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক শাহ মনির হোসেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের যুগ্মসচিব (জনস্বাস্থ্য ও বিশ্ব স্বাস্থ্য) সৈয়দ ওমর খৈয়াম এবং বাংলাদেশে বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রতিনিধি ড. দুয়াংভেদী সাংকোবল এ সময় সেখানে উপস্থিত ছিলেন।
স্বাস্থ্য অধিদফতর জানায়, বাংলাদেশের ভ্যাকসিন উৎপাদনে সৰমতা অর্জন জোরদার করতে গিয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থার সহযোগিতা, বর্তমান সরকারের অগ্রাধিকার কর্মসূচী কমিউনিটি কিনিকসমূহ কার্যকরভাবে চালু করা, জরম্নরী চিকিৎসা সেবার উন্নয়ন, জলবায়ু পরিবর্তনে স্বাস্থ্যের ওপর বিরূপ প্রভাব প্রশমন এবং স্বাস্থ্যের ওপর কমিউনিটি পর্যায়ে ৰুদ্রঋণ কার্যক্রমের প্রভাব এগুলো হচ্ছে বাংলাদেশ সফরে তাঁর অভিজ্ঞতা অর্জন ও আলোচনার মূল বিষয়।

No comments

Powered by Blogger.