বর্তমান রাজনৈতিক সংকট ক্ষমতাসীনদের পরিকল্পিত: তরিকুল

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও দলের মুখপাত্র তরিকুল ইসলাম বলেছেন, সরকার পরিকল্পিতভাবে রাজনৈতিক সংকট সৃষ্টি করেছে। চোরাগলি দিয়ে ক্ষমতা চিরস্থায়ী করার জন্যই সংবিধান সংশোধন করে এই সংকট তৈরি করা হয়েছে।
জাতীয় প্রেসক্লাবে গতকাল বুধবার বাংলাদেশ মুক্তিযোদ্ধা গণপরিষদ আয়োজিত ‘চলমান রাজনৈতিক সংকট ও নিরপেক্ষ নির্বাচন’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তরিকুল ইসলাম বলেন, সরকারের পাহাড়সম ব্যর্থতায় দেশের মেরুদণ্ড ভেঙে গেছে। ঐক্যবদ্ধভাবে এই স্বৈরাচারী সরকারের পতন ঘটানো হবে। তিনি বলেন, দেশে এখন সবকিছু এক দলের ইচ্ছায় চলে। রাজনীতিকেও তারা একদলীয় করে ফেলতে চাচ্ছে।
তরিকুল ইসলাম বলেন, এ সরকারের ব্যর্থতার পরিমাণ এত বেশি যে ঘন কুয়াশার মধ্যেও তা দিবালোকের মতো স্পষ্ট। আইনের শাসন মনে হচ্ছে একেবারেই উঠে গেছে। মানুষ হত্যা, খুন, গুম, সন্ত্রাস নিত্যদিনের ঘটনা। এমনকি শিশুরাও পর্যন্ত ধর্ষণের হাত থেকে রেহাই পাচ্ছে না। এ অবস্থা চলতে পারে না। এ সংকট থেকে পরিত্রাণ পেতে ভোটের অধিকার নিশ্চিত করতে হবে।
আলোচনায় অংশ নিয়ে জাফরুল্লাহ চৌধুরী বিএনপিকে সংসদে যাওয়ার তাগিদ দিয়ে বলেন, ‘বেতন-ভাতা নেবেন আর সংসদে যাবেন না, তা হতে পারে না। আপনারা সংসদের ভেতরে ও বাইরে আন্দোলন গড়ে তুলুন।’ তিনি বলেন, বাকশালি কায়দায় গণতন্ত্র হয় না। একেবারে ইউনিয়ন পর্যায় থেকে গণতন্ত্র আসতে হবে।
সংগঠনের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাতের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন, কল্যাণ পার্টির সভাপতি মুহাম্মদ ইব্রাহিম, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, ঢাকা মহানগর বিএনপির সদস্যসচিব আব্দুস সালাম প্রমুখ।

No comments

Powered by Blogger.