খন্দকার এনামুল হক মুকুল- অর্ষার দিবারাত্রি...

সদ্য শেষ করলেন তৃতীয় সেমিস্টারের পরীক্ষা। পরীক্ষার জন্য বেশ কয়েক দিনের বিরতি নিয়েছিলেন অভিনয় থেকে। কিছু দিন আগে শেষ করলেন সাঈদ বাবুর পরিচালনায় নাটক ‘আমি এবং একটি অসম্পূর্ণ কবিতা’।
কাজের ব্যাপারে খুবই চুজি এই মডেল কাম অভিনেত্রী। স্ক্রিপ্ট পছন্দ না হলে কাজ করেন না। ২০১৩ সালকে ঘিরে অর্ষার রয়েছে একটু অন্যরকম পরিকল্পনা। কাজের ব্যাপারেও হতে চান আরও বেশি সিরিয়াস। নতুন বছরে ভাল কিছু বিজ্ঞাপন করতে চান। অর্ষার মতে বিজ্ঞাপন একজন মডেলকে দর্শকের অনেক কাছে এনে দেয়। চলচ্চিত্রকে ঘিরেও পরিকল্পনা রয়েছে অর্ষার। ভাল গল্প আর মনমতো চরিত্র পেলে কাজ করতে চান বড় পর্দায়ও। কিছুদিন আগে শেষ হলো সাতকাহনের অর্ষার পার্ট। সাতকাহনের দীপাবলী তার ভীষণ পছন্দের একটি চরিত্র। মাঝে মাঝে তার নেগেটিভ ক্যারেক্টারে অভিনয় করার স্বপ্ন জাগে। কারণ নায়িকার খুব একটা অভিনয়ের সুযোগ থাকে না। বই পড়তে ভালবাসেন অর্ষা। রবীন্দ্রনাথ, শীর্ষেন্দু আর আহমেদ ছফার বই তার নিত্যসঙ্গী। আহমেদ ছফার ‘পাখি-পুষ্প-বিহঙ্গ’ নামক বইটা তার ভীষণ পছন্দ। অনেকবার পড়েছেন এই বইটি।
আনন্দকণ্ঠ ডেস্ক

শাহরুখের নতুন প্রজেক্ট
গত বছর ‘রাওয়ান’ সিনেমায় সাউথ ইন্ডিয়ান এক যুবকের চরিত্রে অভিনয় করেছিলেন শাহরুখ খান। অবশ্য সাউথের দর্শকরা তার অভিনয় গ্রহণ করেননি। তাদের মতে, ওই চরিত্রে শাহরুখ যুৎসই অভিনয় করতে পারেননি। সেই একই ভুল কি আবারও করবেন শাহরুখ খান।
সাউথের অভিনয় রীতি আয়ত্ত না করেই আবার নামলেন সাউথের যুবকের চরিত্রে। রোহিত শেঠির নতুন সিনেমা ‘চেন্নাই এক্সপ্রেস’-এ অভিনয় করছেন এই মেগাস্টার। এখন শাহরুখ খান কতটা সাউথ ইন্ডিয়ান হতে পেরেছেন সেটা দেখার জন্য দর্শককে অপেক্ষা করতে হবে সিনেমা মুক্তি পাওয়া পর্যন্ত। অবশ্য কয়েক দিন আগে ‘চেন্নাই এক্সপ্রেস’-এর পোস্টার উন্মোচন করা হয়েছে। তাতে শাহরুখ আর দীপিকাকে সাউথ ইন্ডিয়ান ঐতিহ্যবাহী পোশাকেই দেখা যাচ্ছে। অবশ্য আর একটি মজার ব্যাপার হচ্ছে, এই সিনেমার প্রযোজক হচ্ছেন শাহরুখের স্ত্রী গৌরী খান। এ বছরের মাঝামাঝি মুক্তি পাবে ‘চেন্নাই এক্সপ্রেস’। আনন্দকণ্ঠ ডেস্ক

No comments

Powered by Blogger.