শেষ হলো প্রথম আলো-জেডিসি বিতর্ক উৎসব

শেষ হলো প্রথম আলো-যোসেফাইট ডিবেটিং ক্লাব (জেডিসি) বিতর্ক উৎসব। গতকাল শুক্রবার সন্ধ্যায় সেন্ট যোসেফ উচ্চমাধ্যমিক বিদ্যালয়ে এক সভা শেষে উৎসবের ফলাফল ঘোষণা করা হয়। এবারের আন্তস্কুল বাংলা বিতর্ক প্রতিযোগিতায় বিজয়ী হয়েছে যোসেফাইট ডিবেটিং ক্লাব। রানারআপ হয়েছে ভিকারুননিসা ডিবেটিং ক্লাব। আন্তস্কুল ইংরেজি বিতর্কে বিজয়ী হয়েছে ইউরোপিয়ান স্ট্যান্ডার্ড স্কুল।


রানারআপ হয়েছে ম্যাপললিফ ইন্টারন্যাশনাল স্কুল। আন্তক্লাব বাংলা বিতর্কে বিজয়ী হয় সরকারি বিজ্ঞান কলেজ। রানারআপ হয়েছে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি।
মিক্সড-আপ বিতর্কে বিজয়ী হয়েছে নওশীন সাইয়ারা এবং রানারআপ হয়েছে তামিন ঐশী। বারোয়ারি বিতর্কে প্রথম স্থান পেয়েছে ভিকারুননিসা স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী সুমাইয়া ইসলাম, দ্বিতীয় হয়েছে নওশীন সাইয়ারা ও তৃতীয় হয়েছে জেডিসির আহ্বায়ক শাইয়ান সাদিক।
গতকালের সমাপনী সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রথম আলোর সহযোগী সম্পাদক আনিসুল হক বলেন, গণতন্ত্রের পথচলায় দেশ অনেক পিছিয়ে রয়েছে। তাই দেশের স্বার্থে বিতর্কের মাধ্যমে গণতন্ত্রকে এগিয়ে নিয়ে যেতে হবে।
সেন্ট যোসেফ উচ্চমাধ্যমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত অধ্যক্ষ রবি পিউরিফিকেশন সিএসসির সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন বিদ্যালয়ের শিক্ষক নজরানা পারভীন, রেহানা খানম, নির্মল সরকার, ব্রাদার হ্যারল্ড বিজয় রড্রিকস, জেডিসির চিফ মডারেটর উজ্জ্বল কুমার সাহা প্রমুখ।
ঢাকার বাইরের সাতটিসহ ৫০ শিক্ষাপ্রতিষ্ঠানের ১০৬টি দল এই বিতর্ক উৎসবে অংশ নেয়। ৩ নভেম্বর ‘যুক্তিই দেখাবে মুক্তির পথ’—এই স্লোগান সামনে রেখে বিতর্ক প্রতিযোগিতা শুরু হয়।

No comments

Powered by Blogger.