ঢাকায় রুমির নাটকীয় দ্বিতীয় বিয়ে by মাহমুদ মানজুর

সমপ্রতি সংবাদ মাধ্যমে ফাঁস হওয়া আরফিন রুমির বিয়ের খবরটি অনেকটা নাটকীয় মনে হলেও সেটা ছিল নিখাদ বাস্তবতা। গেল ৭ই অক্টোবর সত্যি সত্যিই রুমি বিয়ে করেছিলেন আমেরিকা প্রবাসী ভক্ত কামরুন নেসাকে।

এ বিষয়ে যথেষ্ট তথ্য-উপাত্তও প্রকাশ পেয়েছিল মানবজমিনের অনুসন্ধানে। তবে মজার বিষয় হচ্ছে, আমেরিকার বিয়ের বিষয়টি ঢাকবার জন্য একই ঘটনা নিয়ে নতুন করে নাটক সাজালেন আত্মস্বীকৃত চালাক আরফিন রুমি। যে ঘটনাকে অনেকেই তুলনা করছেন মঞ্চনাটকের সঙ্গে। আবার অনেকেই বলছেন, এবার শাক দিয়ে মাছ ঢাকতেই রুমির এই নাটকীয় চিত্রনাট্য।
কারণ এই চিত্রনাট্যে রুমি তার প্রথম স্ত্রী অনন্যাকে দাঁড় করিয়েছেন জজ মিয়ার চরিত্রে। যিনি হাসতে হাসতে কোথাকার কোন কামরুন নেসাকে বিয়ের পিঁড়িতে বসিয়েছেন প্রেমিক-স্বামী-এক সন্তানের পিতা রুমিকে! আরও লজ্জাস্কর বিষয় হলো এই সাজানো বিয়ের আসরে রুমির দুই স্ত্রীই মেহেদী পরেছেন, আনন্দ করেছেন স্বজনদের সঙ্গে। দুই স্ত্রীকে নিয়ে ছবি তুলেছেন আনন্দ আবহে। তারকা জগত সত্যিই সেলুকাস! বুধবার মধ্যরাতে নতুন করে সেটাই প্রমাণ করলেন চলতি সময়ের সবচেয়ে উদীয়মান শিল্পী-সুরকার-সংগীত পরিচালক আরফিন রুমি। বুধবার রাতে পুরনো ঢাকার গুলবদন দরবার শরীফে আয়োজিত বিয়ের এই নাটকীয় আসর সাজানো প্রসঙ্গে রুমির দম্ভোক্তি ছিল এমন, এই আয়োজনের মধ্য দিয়ে আমি মিডিয়ায় নতুন ইতিহাস সৃষ্টি করেছি। অনন্যার (প্রথম স্ত্রী) শতভাগ সম্মতি আর উপস্থিতিতেই আমি-কামরুন বিয়ের পিঁড়িতে বসেছি। আমি শান্তি প্রিয় মানুষ। সেই শান্তির জন্যই আমার এই আনুষ্ঠানিকতা। আমার মধ্যে লুকোচুরির কিছুই নেই, যা করবো সব খোলামেলা হবে। অবশ্য আরফিন রুমি কতটা শান্তি প্রিয় মানুষ, সেটার নির্বাক বিবরণ সদ্য তোলা দুই স্ত্রীর সঙ্গে ছবিটি দেখলেই স্পষ্ট। যে ছবিতে সবচেয়ে দুখী মুখটা যার হওয়ার কথা সেই তিনিই (অনন্যা-প্রথম স্ত্রী) বেশি হাসি-খুশির অভিব্যক্তি দিয়েছেন ক্যামেরার সামনে। কারণ, ছবি তোলার আগে অনন্যাকে সেই নির্দেশনাই হয়তো কানে কানে দিয়েছেন রুমি কিংবা তার পরিবার! অথচ ছবির মূল নায়ক-নায়িকার চোখে মুখে নেই তেমন কোন উচ্ছ্বাস কিংবা সুখের হাসি। এদিকে রুমির পারিবারিক সূত্রে জানা যায়, রুমিকে লোক দেখানো বিয়ে করার উদ্দেশ্যে গত বুধবার ভোরে আমেরিকা থেকে ঢাকায় নামেন কামরুন নেসা। আর এদিন রাতেই রাজধানীর পুরান ঢাকার গুলবদন দরবার শরীফে (রুমীর দাদার বাড়িতে) রুমির দ্বিতীয় বিয়ের নাটকীয় মঞ্চ তৈরি হয়। রুমির পারিবারিক সূত্রে জানা গেছে, রাত এগারোটার সময় দ্বিতীয় বারের মতো রুমির দ্বিতীয় বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। এ সময় রুমির প্রথম স্ত্রী অনন্যা, দেড় বছর বয়সী পুত্র আরিয়ান, মা, বড় ভাইসহ উভয় পরিবারের ঘনিষ্ঠ আত্মীয়স্বজনরা উপস্থিত ছিলেন। এদিকে আমেরিকায় গেল ০৭ই অক্টোবর স্থানীয় কাজী অফিসে চুপি চুপি রুমি-কামরুনের বিয়ে সম্পন্ন হলেও দ্বিতীয় বিয়ের এই লোক দেখানো আনুষ্ঠানিকতা নিয়ে মানবজমিনকে আরফিন রুমি বলেন, আমি কিন্তু আগেই বলেছি, আমি কামরুন নেসাকে ভালবাসি। সম্প্রতি যুক্তরাষ্ট্র সফরের সময় আমরা একসঙ্গে ঘুরেছি, আড্ডা দিয়েছি, ওর জন্মদিন উদ্‌যাপন করেছি। তবে ভবিষ্যতে কামরুন নেসাকে বিয়ে করবো। সেটা খুব বেশি দেরি হলো না। আমি আসলে যা বলি তাই করি। এবার সবার সামনে আনুষ্ঠানিকভাবে বিয়েটা করে সেটাই দেখিয়ে দিলাম। বাংলাদেশের মানুষ আজ (বুধবার রাতে) থেকে জানবে আরফিন রুমী ইতিহাস সৃষ্টি করেছে। একসঙ্গে দুই বউকে নিয়ে আমি সংসার করে সব সমালোচকের দাঁত ভেঙে দিবো। এদিকে রুমির দ্বিতীয় বিয়ে প্রসঙ্গে তার প্রথম স্ত্রী অনন্যা বলেন, আমি রুমিকে ভালবাসি। ভালবাসা মানে যে শুধু প্রিয় মানুষটিকে নিজের করে রাখা তা কিন্তু নয়। কিন্তু রুমি যদি এখন আমার পাশাপাশি অন্য কাউকে নিয়ে আরও বেশি সুখী হতে চায় তাতে আমার কোন আপত্তি থাকবে না। আমি সব সময় মনেপ্রাণে চাই রুমি যেন আরও বেশি সুখী থাকে। সেক্ষেত্রে আমাকে যদি বড় ধরনের কোন ত্যাগ স্বীকারও করতে হয় সেটা আমি করবো। এদিকে দ্বিতীয় বিয়ের লোক দেখানো আনুষ্ঠানিকতা শেষে গতকাল সকালে রুমি স্টেজ শো’র আমন্ত্রণে উড়াল দিয়েছেন কাতার ও বাহরাইনের উদ্দেশ্যে। বিমানবন্দরে রুমিকে বিদায় জানান দুই স্ত্রী অনন্যা ও কামরুন নেসা!

1 comment:

  1. আরফিন রুমির কাছে ইতিহাস হেরে গেল! সেলুট আরফিন
    লামিয়া আরফিন অনন্যা ও কামরুন নেসার কাছে কাছে সমগ্র নারী জাতী হার মানল!

    ReplyDelete

Powered by Blogger.