ঈদের পাঁচ ছবি

ঈদে মুক্তি পাচ্ছে পাঁচটি চলচ্চিত্র। এর মধ্যে চারটি মুক্তি পাবে প্রেক্ষাগৃহে। কেবল 'জিদ্দি বউ' চলচ্চিত্রটি প্রেক্ষাগৃহের পাশাপাশি চ্যানেল আইয়েও প্রদর্শিত হবে ডন নাম্বার ওয়ান পরিচালক : বদিউল আলম খোকন অভিনয় : শাকিব খান, সাহারা, উজ্জল, মিশা সওদাগর, প্রবীর মিত্র, মেহেদী


কাহিনী ও সংলাপ : কাশেম আলী দুলাল
প্রযোজনা : জনতা কথাচিত্র
পরিবেশনা : লিবার্টি কথাচিত্র
কাহিনী সংক্ষোপ : উজ্জল পৈতৃক সূত্রে ডন হন। বাবার মৃত্যুর পর সাম্রাজ্যের ভালো-মন্দ নির্ধারণের দায়িত্ব পড়ে তাঁর ওপর। বয়সের ভারে একসময় তিনিও পুত্র শাকিবকে ডনের চেয়ারে বসতে বলেন। কিন্তু তখনই মিশা সওদাগর ডন হওয়ার জন্য নতুন একটি গ্যাং তৈরি করে। সে শহরে একের পর এক হত্যাকাণ্ড চালায়। আর তার দায় এসে পড়ে নতুন ডন শাকিবের ওপর। শুরু হয় ঘাত-প্রতিঘাত।

হানড্রেড পার্সেন্ট লাভ-বুক ফাটে তো মুখ ফোটে না
পরিচালক : বদিউল আলম খোকন
অভিনয় : শাকিব খান, অপু বিশ্বাস, রোমানা, সোহেল রানা, উজ্জল, প্রবীর মিত্র, সাদেক বাচ্চু, কাজী হায়াৎ, আফজাল শরীফ, সাদেক বাচ্চু, মিশা সওদাগর প্রমুখ।
কাহিনী ও সংলাপ : আবদুল্লাহ জহির বাবু
প্রযোজনা ও পরিবেশনা : জননী কথাচিত্র
কাহিনী সংক্ষেপ : ত্রিভুজ প্রেমের গল্প নিয়ে ছবিটির কাহিনী। উজ্জল ও সোহেল রানা দুই ভাই। উজ্জলের মেয়ে রোমানা আর সোহেল রানার মেয়ে অপু বিশ্বাস। দুজনই ভালো বন্ধু। কিন্তু উজ্জল আর সোহেল রানার সঙ্গে সম্পর্কটা দা-কুড়ালের। অন্যদিকে শাকিব খান কাজী হায়াতের ছেলে। তিনি আর রোমানা একই বিশ্ববিদ্যালয়ে পড়েন। রোমানার মাধ্যমেই শাকিবের সঙ্গে অপুর পরিচয়। তারপর শাকিবের সঙ্গে ভালোবাসার সম্পর্কে জড়িয়ে পড়েন অপু। কিন্তু রোমানা সেটা মেনে নিতে পারেন না। কারণ শাকিবকে রোমানাও ভালোবাসেন। শুরু হয় দুই বান্ধবীর মধ্যে দ্বন্দ্ব।
জিদ্দি মামা
পরিচালক : শাহাদাৎ হোসেন লিটন
অভিনয় : শাকিব খান, অপু বিশ্বাস, রোমানা, দীঘি প্রমুখ
প্রযোজনা : চিত্রালি কথাচিত্র
পরিবেশনা : সিনেকম
কাহিনী সংক্ষেপ : এই ছবিটির গল্পও ত্রিভুজ প্রেমের কাহিনী নিয়ে। ভাগ্নি দীঘিকে নিয়ে শহরে আসেন শাকিব খান। একদিন পার্কে ঘোরার সময় হঠাৎ দোলনা থেকে পড়ে গিয়ে মাথায় আঘাত পায় দীঘি। শাকিব তাকে হাসপাতালে নিয়ে যান। কিন্তু ডাক্তার জানান দীঘি মারা গেছে। তার মাথায় গুলি লেগেছিল। শাকিব ভাগ্নিকে হারিয়ে হতবাক। শুরু করেন সন্ত্রসীদের বিরুদ্ধে অভিযান। এ সময় তাঁর পাশে এসে দাঁড়ান রোমানা ও অপু বিশ্বাস। শেষ দৃশ্যে রোমানার ত্যাগেই শাকিব খান ও অপু বিশ্বাস নতুন জীবন শুরু করেন।

স্বামীভাগ্য
পরিচালক : এফ আই মানিক
অভিনয় : ডিপজল, রেসি, আমিন খান, রোমানা প্রমুখ
প্রযোজনা ও পরিবেশনা : অমি বনি কথাচিত্র
কাহিনী সংক্ষেপ : সামাজিক গল্প নিয়ে তৈরি হয়েছে ছবিটি। ডিপজল সাধারণ একজন মানুষ। গরিব-দুঃখী মানুষের পাশে থাকেন সব সময়। রেসি তাঁর স্ত্রী। অন্যদিকে আমিন খানের সঙ্গে প্রেম করেন রোমানা। তাঁদের সম্পর্ক নিয়ে টানাপড়েনের মধ্যে দিন কাটান ডিপজল ও রেসি।

জিদ্দি বউ
পরিচালক : আবুল কালাম আজাদ
প্রযোজনা : ইমপ্রেস টেলিফিল্ম
অভিনয়ে : শাবনূর, ফেরদৌস, এ টি এম শামসুজ্জামান, রিনা খান, তৌফিক, আফজাল শরীফ, প্রবীর মিত্র, রতন প্রমুখ।
চ্যানেল আইয়ে ঈদের দিন দুপুর ২টা ৩৫ মিনিটে ওয়ার্ল্ড প্রিমিয়ার হবে ছবিটির। পাশাপাশি সিনেমা হলেও মুক্তি পাবে ছবিটি।

No comments

Powered by Blogger.