রাতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বাসে আগুন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের একটি বাস গত সোমবার দিবাগত রাতে আগুনে পুড়ে গেছে। এ ঘটনার জন্য ছাত্রশিবিরকে দায়ী করে ক্যাম্পাসে বিক্ষোভ করেছে ছাত্রলীগ। এ ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসন নগরের মতিহার থানায় মামলা করেছে।


বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, রাত ১২টার দিকে প্রশাসন ভবনের পেছনে বাসস্ট্যান্ডে রাখা বিশ্ববিদ্যালয়ের ব-৪৬৭৯ নম্বরের বাসে আগুন ধরে যায়। নিরাপত্তাকর্মী ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর চেষ্টা করেন। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনেন। ততক্ষণে বাসটি পুড়ে যায়। রাতেই বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্য নূরুল্লাহ ও প্রক্টর চৌধুরী মুহাম্মদ জাকারিয়া ঘটনাস্থল পরিদর্শন করেন।
বিশ্ববিদ্যালয় ফায়ার সার্ভিস স্টেশনের কর্মকর্তা এনায়েতুল হক বলেন, যেহেতু বাসের আশপাশে কোনো বৈদ্যুতিক সংযোগ নেই। সেহেতু বৈদ্যুতিক শটসার্কিট থেকে আগুন লাগার কোনো সম্ভাবনা নেই। অন্য কোনোভাবে বাসে আগুন লেগেছে।
এ ঘটনার জন্য ইসলামী ছাত্রশিবিরকে দায়ী করে ছাত্রলীগ রাত একটার দিকে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল বের করে। এ ছাড়া ঘটনার প্রতিবাদে গতকাল মঙ্গলবার সকালে ক্যাম্পাসে মিছিল ও সমাবেশ করে ছাত্রলীগ। সমাবেশে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আহেম্মদ আলী অভিযোগ করেন, মৌলবাদী শক্তি ক্যাম্পাসের পরিবেশ অস্থিতিশীল করার জন্য পরিকল্পিতভাবে এ ঘটনা ঘটিয়েছে।
মতিহার থানা সূত্রে জানা গেছে, এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার বাদী হয়ে মামলা করেছেন। তবে মামলায় কারও নাম উল্লেখ করা হয়নি।

No comments

Powered by Blogger.