ড্রাইভার আজম ঢাকায় দুদকে যেতে রাজি

রেলের অর্থ কেলেঙ্কারির তথ্য ফাঁস করে দেওয়া বহুল আলোচিত গাড়িচালক আজম খান বর্তমানে ঢাকায় অবস্থান করছেন। বিষয়টি নিশ্চিত করেছেন তাঁর ঘনিষ্ঠজনরা। দুর্নীতি দমন কমিশন কর্মকর্তাদের সঙ্গে তাঁর যোগাযোগ হয়েছে। যেকোনো সময় তিনি দুদকে সাক্ষী হিসেবে বক্তব্য উপস্থাপন করবেন।


তবে তিনি র‌্যাব হেফাজতে রয়েছেন বলে গতকাল দিনভর গুজব চললেও সংশ্লিষ্ট ব্যক্তিরা তা অস্বীকার করেছেন।
র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার মোহাম্মদ সোহায়েল গতকাল রাতে কালের কণ্ঠকে বলেন, র‌্যাব তাঁকে গ্রেপ্তার করেনি। কোথাও তাঁকে আটকের সংবাদ জানা নেই।
এদিকে দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান গোলাম রহমান গতকাল দুপুরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেছেন, গাড়িচালক আজম খানকে তাঁর সুবিধামতো জায়গায় জিজ্ঞাসাবাদ করা হবে।
আজমের ঘনিষ্ঠ একটি সূত্রে জানা যায়, রেলের অর্থ কেলেঙ্কারির ঘটনা ফাঁস করে দেওয়া এবং এর ভিত্তিতে সুরঞ্জিত সেনগুপ্তকে রেল মন্ত্রণালয়ের দায়িত্ব থেকে সরিয়ে দেওয়ার ঘটনায় আজম খান নানারকম হয়রানির আশঙ্কা করছেন। নিরাপত্তাহীনতার কারণে নিজের অবস্থান জানাচ্ছেন না তিনি। তবে দুই-এক দিনের মধ্যে দুদকে যাবেন বলে ঘনিষ্ঠজনদের জানিয়েছেন।
সাবেক রেলমন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্তের এপিএস ওমর ফারুক তালুকদারের গাড়িচালক আজম খান মূলত নিরাপত্তাহীনতার কারণেই দুদকে সাক্ষ্য দিতে হাজির হননি বলে সূত্র জানিয়েছে। তাঁকে হাজির হওয়ার জন্য একাধিকবার নোটিশ করা হলেও সাড়া মেলেনি। অজ্ঞাত স্থান থেকে একটি বেসরকারি টেলিভিশনে সাক্ষাৎকার দিয়ে পুরো ঘটনার বর্ণনা দেন তিনি। গতকালও তাঁকে হাজির হতে দুদক নোটিশ দিয়েছিল। ওই ডাকে সাড়া দেননি আজম খান। এ পর্যায়ে গুজব ছড়িয়ে পড়ে র‌্যাব-৩ আজমকে গ্রেপ্তার করেছে।
দুদক সূত্রে জানা যায়, আজম খান দুই-এক দিনের মধ্যেই সেগুনবাগিচার দুদক কার্যালয়ে উপস্থিত হয়ে সাক্ষ্য দিতে পারেন। আবার নিরাপদ অন্য কোনো স্থানে তাঁকে দুদক কর্মকর্তারা জিজ্ঞাসাবাদ করতেও পারেন। বেসরকারি টিভি চ্যানেলে দেওয়া সাক্ষাৎকারে আজম খান বলেছেন, ৯ এপ্রিল রাতে টাকার বস্তাসহ গাড়ি মন্ত্রী সুরঞ্জিতের বাসায় যাচ্ছিল। পিলখানায় বিজিবি সদর দপ্তরে গাড়ি আটকের সময় মন্ত্রীর এপিএস ফারুকসহ পূর্বাঞ্চল রেলের মহাব্যবস্থাপক ইউসুফ আলী মৃধা এবং রেল পুলিশের কমান্ড্যান্ট এনামুল হকও ওই গাড়িতে ছিলেন। রহস্যঘেরা এ ঘটনার পর থেকেই আজম খান পলাতক ছিলেন।

No comments

Powered by Blogger.