একই চেহারার দুজন সেলিব্রেটি

রক্তের সম্পর্ক না থাকলেও কিছু কিছু মানুষের চেহারাতে দারুণ মিল দেখা যায়। আমাদের নিজেদের চেহারার সঙ্গেও হয়তো পাওয়া যাবে আরেকজনের মিল। কিন্তু আমাদের জানাশোনার পরিধির সীমিত হওয়ার কারণে আমরা সেটা বের করতে পারিনা। সেলিব্রেটিদের যেহেতু আমরা সবসময় চোখের সামনে দেখছি তাই তাদের চেহারার মিলটা চোখে পড়ে। চলুন দেখে নেই একই চেহারার কয়েকজন সেলিব্রেটিকে।

ক্যাটরিনা কাইফ-জেরিন: একই চেহারাধারী দুই হিরোইন বলিউড এবং বাইরে বেশ আলোচিত। অ্যাঞ্জেলিক ফেসের জেরিনকে অনেকেই ক্যাটরিনার জমজ বোন ভাবেন। আদতে তাদের মধ্যে রক্তের কোনো সম্পর্ক নেই। দুজনের একই রকম গায়ের রং, মুখের আদল এবং কথার বলার ঢংটুকুও এক। মানুষের আর কি দোষ!
ঋত্বিক রোশন-হারমান বেওয়াজা: এই দুইজনের শুধু চেহারাতেই মিল তাই নয়, তাদের কথা বলার ঢং, হাঁটাচলা এবং নৃত্যশৈলীতেও আছে অসম্ভব কপিপেস্ট মিল। তাদের আচার আচরণ এমনকি তাদের হেয়ার স্টাইলও একই। খুব ভালো যে তারা একসঙ্গে কখনো অভিনয় করেননি নইলে দর্শকরা চরম বিভ্রান্ত হতেন-কে কোনটা ভেবে।

ঐশ্বরিয়া-স্নেহা উল্লাল: ঐশ্বরিয়া-সালমান খান জুটির মধ্যে তখন তীব্র দ্বন্দ। সালমান ব্রেক আপের ধাক্কা তখনো সামলাতে পারেননি। এরই মধ্যে সালমান খোঁজ পান ঐশ্বরিয়ার মতো দেখতে অসম্ভব সুন্দরী এক মেয়ের। তিনি স্নেহা উল্লাল। এই স্নেহাকে সালমান তার ছবিতে কাস্ট করেন। বলিউড তো অবাক! একি! এতো দেখি ঐশ্বরিয়ার জমজ।

পারভিন ববি-দীপশিখা: মডেল, টিভি আর্টিস্ট এবং কদাচিৎ চলচ্চিত্রে অভিনয় করা দীপশিখার চেহারার সঙ্গে প্রচণ্ড মিল বলিউডের চিরন্তন সৌন্দর্যের অধিকারী অভিনেত্রী পারভিন ববির সঙ্গে। যদিও দুইটি পৃথক সময়ে এই দুই শিল্পীর আবির্ভাব তারপরেও ববির সঙ্গে চেহারার মিল বিষয়টি মানুষকে দীপশিখার দিকে দ্বিতীয়বার তাকাতে উদ্বুদ্ধ করে।
শ্রীদেবী-দিব্যা ভারতী: বলিউডে অভিষেক হওয়ার পরপরই তুমুল আলোড়ন দিব্যা ভারতীকে নিয়ে। কারণ দিব্যা দেখতে ভারতের তখনকার হার্টথ্রব শ্রীদেবীর মতো। শ্রীদেবীর যুগে তার জায়গাকে অন্য কোনো নায়িকা টলাতে পারেনি। কিন্তু দিব্যা অনেকটাই শ্রীদেবীর রাজত্ব নিজের আয়ত্বে আনতে পেরেছিলেন। তাদের একই রকম বড় বড় অসম্ভব সুন্দর দুটো চোখ। শ্রীদেবী তার চেহারার সঙ্গে দিব্যার মুখের আদলের মিলের বিষয়টি নিজেও স্বীকার করেছিলেন।

মৌসুমী চ্যাটার্জি-সোনালি বেন্দ্রে: বলিউডের অসম্ভব মিষ্টি মেয়ে হিসেবে পরিচিত দুজনেই। শান্ত, স্নিগ্ধ আর লাবন্যময়ী। বলিউডের দুই অভিনেত্রী মৌসুমি চ্যাটার্জি আর সোনালি বেন্দ্রেকে দেখলে যে কেউ ভাববেন ওই দুজন হয় বোন নয়তো মা-মেয়ে। একই রকম চাহনি এবং হাসি। সোনালি নিজেই বলেছেন, আমাকে কেউ যদি বলে মৌসুমী জি’র সঙ্গে আমার চেহারার মিল আছে তাহলে খুব ভালো লাগে কারণ তিনি অসম্ভব সুন্দরী একজন অভিনেত্রী।

স্মিতা পাতিল-চিত্রাঙ্গদা সিং: স্মিতা পাতিলের অনন্য শ্যামা সৌন্দর্য নিয়ে কারো কোনো বিতর্ক ছিলনা। শ্যামা মেয়ে চিত্রাঙ্গদা সিং ঠিক একই রকম শ্যামা সৌন্দর্য নিয়ে বলিউডে ফিরে এসেছেন। দুজনের মুখের আদলের ভারি মিল। চিত্রাঙ্গদার রুপে জীবিত হয়ে উঠছেন প্রয়াত স্মিতা পাতিল।

মধুবালা-মাধুরী দীক্ষিত: এই দুই অভিনেত্রী পৃথক দুই সময়ে বলিউড মাত করেছেন। দুজনের চেহারা ছাড়াও একটি বিষয়ে ছিল দারুন মিল। ভুবন ভোলানো মোহময়ী হাসি। নিজেদের হাসিতে বলিউড ছাড়িয়ে বিশ্ব জয় করেছেন মধুবালা ও মাধুরী দুজনেই।

ইমরান হাশমি-কলিন ফ্যারেল: আইরিশ অভিনেতা কলিন ফ্যারেল ও বলিউড অভিনেতা ইমরান হাশমির চেহারাতে আছে দারুন মিল। সূত্র: জিএন

No comments

Powered by Blogger.