‘তত্ত্বাবধায়ক ফিরিয়ে আনা বিএনপির জন্য চ্যালেঞ্জ’- বিএনপির প্রতিবার্ষিকী পালিত জিয়ার কবরে খালেদার শ্রদ্ধা

বিএনপির ৩৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গতকাল শনিবার বেলা সোয়া ১১টার দিকে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন বিরোধীদলীয় নেতা ও দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।
বিএনপি ছাড়াও এর অঙ্গ ও সহযোগী বিভিন্ন সংগঠনের বিপুলসংখ্যক নেতা-কর্মী জিয়াউর রহমানের কবরে ফুল দিয়ে
শ্রদ্ধা নিবেদন করেন। তাঁরা জিয়াউর রহমান, খালেদা জিয়া ও তারেক রহমানের পোস্টার ও প্ল্যাকার্ড বহন করেন।
খালেদা জিয়ার সঙ্গে কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মাহবুবুর রহমান, আ স ম হান্নান শাহ, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, রফিকুল ইসলাম মিয়া, ভাইস চেয়ারম্যান আলতাফ হোসেন, সাদেক হোসেন খোকা, চেয়ারপারসনের উপদেষ্টা ওসমান ফারুক প্রমুখ।
শ্রদ্ধা নিবেদনের পর ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল সাংবাদিকদের বলেন, ‘গণতন্ত্র ফিরিয়ে আনতে চলমান আন্দোলন তীব্রতর পর্যায়ে নিয়ে যাওয়া এবং তত্ত্বাবধায়ক সরকারব্যবস্থা ফিরিয়ে এনে জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠা করা বিএনপির জন্য চ্যালেঞ্জ। তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দেওয়ার দাবি জানিয়ে বিএনপির এই নেতা বলেন, জনগণের ঐক্যবদ্ধ প্রচেষ্টায় এই আন্দোলন সফল হবে।
মির্জা ফখরুল বলেন, বিএনপি ৩৪ বছরে এ দেশের রাজনৈতিক ও অর্থনৈতিক উন্নয়নে যথেষ্ট গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। গণতন্ত্র হরণ হয়েছিল। জিয়াউর রহমানের নেতৃত্বে তা ফিরে আসে। খালেদা জিয়ার নেতৃত্বে বাংলাদেশ মধ্য আয়ের একটি দেশে পরিণত হয়। তিনি বলেন, গণতন্ত্র এখন হুমকির সম্মুখীন। অর্থনীতি বিপন্ন। এ অবস্থায় বিএনপি দায়িত্বশীল দল হিসেবে ভূমিকা পালন করছে।
বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকাল ছয়টায় দলের সব কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। সারা দেশে বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো প্রতিষ্ঠাবার্ষিকীতে নানা কর্মসূচি পালন করেছে। নিজ নিজ মহানগর ও জেলা শহরে শোভাযাত্রা করেছে স্থানীয় বিএনপি।

No comments

Powered by Blogger.