কুকুর লেলিয়ে হিমাদ্রী হত্যা- জামিনে এসে সাক্ষীদের হুমকি!

ইংরেজি মাধ্যম ‘এ লেভেল’-এর শিক্ষার্থী হিমাদ্রী হত্যাকাণ্ডের আসামিরা জামিন নিয়ে মামলার সাক্ষীদের হুমকি দিচ্ছেন বলে অভিযোগ পাওয়া গেছে। গত শুক্রবার দুপুরে দুই সাক্ষীকে প্রকাশ্যে হুমকি দেন আসামি শাহ সেলিম ওরফে টিপু ও তাঁর ছেলে জুনায়েদ আহমেদ ওরফে রিয়াদ।


এ ব্যাপারে দুই সাক্ষী গতকাল শনিবার নিরাপত্তা চেয়ে পাঁচলাইশ থানায় দুটি সাধারণ ডায়েরি করেছেন। দুই সাক্ষী হলেন, পাঁচলাইশের সামাজিক সংগঠক শিকড়ের সভাপতি মো. ইসমাইল ও অর্থ সম্পাদক আবু তৈয়ব। শাহ সেলিম শুক্রবার বিকেলে আবু তৈয়বকে মক্কি মসজিদ এলাকায় চড়-থাপড় মেরে হিমাদ্রীর মতো মেরে ফেলবে বলে হুমকি দেন বলে জিডিতে অভিযোগ করা হয়।
হুমকি ও হিমাদ্রী হত্যা মামলার অভিযোগপত্র দিতে বিলম্বের প্রতিবাদে গতকাল শনিবার বিকেলে চট্টগ্রাম প্রেসক্লাব প্রাঙ্গণে মানববন্ধনের আয়োজন করে মাদকবিরোধী সংগঠন শিকড়। এ সংগঠন হিমাদ্রী হত্যার অন্য আসামিদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানায়।
এ সময় শিকড়ের সভাপতি মো. ইসমাইল, সাধারণ সম্পাদক জাওইদ আলী চৌধুরীর পাশাপাশি চট্টগ্রাম জেলা পাবলিক প্রসিউকিউটর আবুল হাশেম বক্তব্য দেন। গত ১৪ আগস্ট শিক্ষার্থী হিমাদ্রী হত্যাকাণ্ডের মূল দুই আসামি শাহ সেলিম ও তাঁর ছেলে জুনায়েদ হাইকোর্ট থেকে জামিন নেন। এরপর চট্টগ্রামে এসে তাঁরা সাক্ষীদের হুমকি দিচ্ছেন বলে অভিযোগ করা হয়।
এ প্রসঙ্গে পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন প্রথম আলোকে বলেন, ‘আজ (শনিবার) আমরা লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।’
গত ২৭ এপ্রিল সামারফিল্ড স্কুল অ্যান্ড কলেজের এ-লেভেলের শিক্ষার্থী হিমাদ্রীকে নগরের পাঁচলাইশের শাহ সেলিম টিপুর ভবনের ছাদ থেকে কুকুর লেলিয়ে ও ধাক্কা দিয়ে ফেলে দেওয়া হয়। আহত অবস্থায় ২৬ দিন চিকিৎসাধীন থাকার পর গত ২৩ মে তিনি মৃত্যুবরণ করেন।

No comments

Powered by Blogger.