মেরিল-প্রথম আলো পুরস্কার- তারকাদের ভোট দিয়েই গাড়ি মোটরসাইকেলের মালিক

তারকাদের ভালো লাগে। সেই ভালো লাগা থেকেই মেরিল-প্রথম আলো তারকা জরিপে মতামত জানিয়ে ভোট দেওয়া। শুধু ভোট দিয়েই কেউ হলেন গাড়ির মালিক, কেউ মোটরসাইকেলের মালিক; আবার কেউ পেলেন ৩২ ইঞ্চি এলসিডি টেলিভিশন, ল্যাপটপ বা মোবাইল ফোনসেট।


গতকাল শনিবার ধানমন্ডির ডব্লিউভিএ মিলনায়তন হয়ে উঠেছিল এক আনন্দকেন্দ্র। শুধু পুরস্কার পাওয়াই নয়, স্বপ্নের যে তারকাদের ভোট দিয়ে বিজয়ী হতে সহায়তা করেছিলেন, পর্দায় দেখা সেই মোশাররফ করিম, মম, নিরব, সোহানা—এঁদের হাত থেকে পুরস্কার নেওয়াটাও তো মহা আনন্দের বিষয়। বাড়তি পাওনা হিসেবে আরও ছিল, তারকাদের সঙ্গে হাত মেলানো আর ছবি তোলার সুযোগ। পুরস্কার বিজয়ীদের সঙ্গে ছিলেন তাঁদের পরিবারের সদস্যরা। সবার মুখেই ছিল প্রাণবন্ত হাসি।
গতকাল মেরিল-প্রথম আলো পুরস্কার ২০১১-এর পাঠক জরিপে বিজয়ীদের হাতে একটি গাড়ি, একটি মোটরসাইকেল, একটি এলসিডি টেলিভিশন, পাঁচটি ল্যাপটপ, দুটি ডিভিডি প্লেয়ার, মোবাইল ফোনসেট (ক্যামেরাসহ)—মোট ২৪টি পুরস্কার তুলে দেওয়া হয়। সারা বছর অসংখ্য পাঠক খুদেবার্তা, কুপন পূরণ ও অনলাইনের মাধ্যমে তারকাদের ভোট দিয়েছেন। এই ভোটদাতাদের মধ্য থেকে লটারির মাধ্যমে বিজয়ীদের নির্বাচন করা হয়েছে।
বিজয়ী গোলাম মোস্তফার আনন্দ খানিকটা বেশিই ছিল। কেননা, প্রথম পুরস্কার হিসেবে তিনি পেয়েছেন একটি ঝকঝকে নতুন গাড়ি। চট্টগ্রামে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের ফটিকছড়ি শাখার এই কর্মকর্তা প্রথম আলোকে বলেন, ‘আমার চাকরির বেতন বা অফিস থেকে ঋণ নিয়ে একটি গাড়ি কিনতে কম করে হলেও ১০ বছর অপেক্ষা করতে হতো। গাড়ি কেনা ছিল আমার একটি স্বপ্ন। আজ সেই স্বপ্ন পূরণ হলো।’
পুরস্কার বিজয়ী ফরিদপুরের সাব্বির মাহমুদের আনন্দও কম ছিল না। তিনি পেয়েছেন একটি মোটরসাইকেল। ডব্লিউভিএ মিলনায়তনে গাড়ি ও মোটরসাইকেল বিজয়ীদের হাতে শুধু চাবি তুলে দেওয়া হয়। পরে অনুষ্ঠানের অতিথিরা নিচে নেমে গাড়ি ও মোটরসাইকেল বিজয়ীদের হস্তান্তর করেন।
শুরুতে শুভেচ্ছা বক্তব্যে প্রথম আলোর সহযোগী সম্পাদক আনিসুল হক বলেন, প্রথম আলো একটি সুন্দর বাংলাদেশের স্বপ্ন দেখে। সেই লক্ষ্যেই পত্রিকা প্রকাশের পাশাপাশি এসিড নিক্ষেপ, মাদকের বিরুদ্ধে কথা বলাসহ অনেক কাজ করে। এসব কাজেরই একটি কাজ তারকাদের মেরিল-প্রথম আলো পুরস্কার দেওয়া।
অভিনেতা মোশাররফ করিম প্রথমেই প্রথম আলোর পাঠকদের ধন্যবাদ জানান। কেননা, এই পাঠকদের ভোটেই একাধিকবার তিনি মেরিল-প্রথম আলো পুরস্কার পেয়েছেন। তিনি বলেন, ‘আমি ব্যক্তিগতভাবে ভোট দেওয়ার জন্য অনেককে প্রভাবিত করতে পারি, কিন্তু প্রথম আলোর বিশাল পাঠকবাহিনীকে প্রভাবিত করার উপায় নেই। এই পাঠকেরা তারকাদের ভালোবেসে এবং তারকার যোগ্যতা বিবেচনা করেই ভোট দেন।’
অভিনেত্রী মম বলেন, পুরস্কারপ্রাপ্তদের দেখলেই ভালো লাগে। তিনিও পাঠকদের নিজের ও দেশের জন্যই ভালো থাকার আহ্বান জানান।
প্রথম আলোর জ্যেষ্ঠ ব্র্যান্ড নির্বাহী জাবেদ সুলতান পুরস্কারপ্রাপ্তদের নামের তালিকা প্রকাশের সময় বলেন, এই পাঠক পুরস্কারের ব্যাপারে কারও কোনো সন্দেহ থাকার অবকাশ নেই। এতে পাঠকেরা তারকাদের বিজয়ী করেন। আবার তারকারা পাঠকদের মধ্য থেকে বিজয়ীদের নির্বাচন করেন।
অনুষ্ঠানে প্রথম আলোর ব্র্যান্ড অ্যান্ড অ্যাক্টিভেশনের প্রধান অরূপ কুমার ঘোষ এবং সহকারী ফিচার সম্পাদক মেহেদী মাসুদ উপস্থিত ছিলেন।

No comments

Powered by Blogger.