২০ মামলায় চার্জশীট গ্রেফতার হতে পারেন সাবেক হুইপ শহিদুল হক জামাল

গৌরনদী, ৩ আগস্ট - বরিশালের বানারীপাড়া উপজেলার সাড়ে ৩শ- টন ত্রাণের চাল আত্মসাতের ঘটনায় দুদকের দায়ের করা ২০ মামলার চার্জশীট জমা দেয়া হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় মামলার তদন্ত কর্মকর্তা ও দুদকের উপ-পরিচালক ওয়াজেদ আলী গাজী বানারীপাড়া থানায় এ অভিযোগপত্র জমা দিয়েছেন।


প্রতিটি মামলায় সাবেক হুইপ ও বিএনপি নেতা শহিদুল হক জামালকে অভিযুক্ত করা হয়েছে। চার্জশিট দাখিলের কারণে যে কোন সময় গ্রেফতার হয়ে কারাগারে যেতে পারেন বিএনপি নেতা শহিদুল হক জামাল।
দুদক সূত্রে জানা গেছে, বিএনপি-জামায়াত চারদলীয় জোট সরকারের আমলে সাড়ে ৩শ’ টন ত্রাণের চাল জালিয়াতির মাধ্যমে আত্মসাতের ঘটনায় দুদকের সহকারী পরিচালক আঃ রহিম জোয়াদ্দার বাদী হয়ে ২০০৯ সালের ২৫ জুন প্রকল্প কমিটির সভাপতি একজন চেয়ারম্যান ও ১৯ জন মেম্বরের বিরুদ্ধে বানারীপাড়া থানায় পৃথকভাবে ২০টি মামলা দায়ের করেন। ওই ২০ মামলায় অভিযুক্তদের লিখিত অভিযোগ ও সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে সাবেক হুইপ সৈয়দ শহিদুল হক জামালকে অভিযুক্ত করে চার্জশীট দেয়া হয়।
অভিযুক্তরা হলেনÑচাখারের সাবেক ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক আলহাজ মোঃ ইদ্রিস আলী সরদার, বিএনপি নেতা ও ইউপি সদস্য মোঃ নুরুল হক কালু, সফিকুল হক সুমন, আঃ রশিদ, মোঃ বারেক মৃধা, আঃ রহমান ফরাজী, নজরুল ইসলাম বারেক, আলতাফ হোসেন, মনোজ কুমার, পরিতোষ, সুকুমার বৈরাগী, নিরদ হালদার, আতিকুর রহমান, দুলাল হোসেন, জাকির হোসেন, বিএনপি নেত্রী ও মহিলা ইউপি সদস্যা শারমিন জাকিয়া, খাদিজা বেগম, শিরিন বেগম, জাহানারা বেগম প্রমুখ।

No comments

Powered by Blogger.