ছয় লাখ টাকার জালনোট ও ১৫ হাজার ভারতীয় জাল রুপীসহ গ্রেফতার ৬

রাজধানীতে পৃথক অভিযানে প্রায় সাড়ে ৬ লাখ টাকার জাল নোট ও ১৫ হাজার ভারতীয় জাল রুপী এবং ৩শ’ পিস ইয়াবাসহ ৬ জনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। গত বৃহস্পতিবার রাত সোয়া ৯টার দিকে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মশিউর রহমান ও সহকারী পুলিশ কমিশনার এ কে এম


মাহাবুবুর রহমানের নেতৃত্বে অভিযান পরিচালিত হয়। অভিযানে পল্টন থানাধীন গাজী ভবনের সামনে থেকে জাল টাকার কারবারি সুজন (২৫), রহিম (২২) ও বিলাশ আকন্দকে (২৪) গ্রেফতার হয়। তাদের কাছ থেকে ৬ লাখ ৪০ হাজার টাকার জাল নোট উদ্ধার হয়। এক বছর ধরে গ্রেফতারকৃতরা জাল টাকার পাইকারি ও খুচরা বিক্রির সঙ্গে জড়িত। তারা সদরঘাট, গুলিস্তান ও মতিঝিল এলাকায় জাল টাকা বিক্রি করে থাকে। জাল টাকার কারবারে সহায়তা করে গ্রেফতারকৃত আব্দুর রহিম। বিলাশ আকন্দ তার বড় ভাই শাহীনের সঙ্গে জাল টাকার ব্যবসায় নামে প্রায় তিন বছর আগে। জাল টাকার ব্যবসায় নামার আগে তারা বায়তুল মোকাররম মসজিদে গিয়ে কিবলামুখী হয়ে পরস্পর পরস্পরকে ধরিয়ে দিয়ে প্রতারণা না করার জন্য শপথ নেয়।
অপরদিকে বৃহস্পতিবার রাতে রাজধানীর ফকিরারপুলের হোটেলে রিজেন্সিতে অভিযান চালিয়ে ডিবি পুলিশ ৩শ’ পিস ইয়াবাসহ মেহেদি (২৪) ও আলমকে (২৮) গ্রেফতার করে। গ্রেফতারকৃতদের তথ্যমতে, দক্ষিণ বাসাবো এলাকায় অভিযান চালিয়ে ১৫ হাজার ভারতীয় জাল রুপীসহ আইনুল হক (৩৮) নামের আরেকজনকে গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃতদের বিরুদ্ধে পল্টন থানায় ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে নিয়মিত মামলা রুজু করা হয়েছে।

No comments

Powered by Blogger.