গ্রামীণ ব্যাংক ধ্বংস করতেই অধ্যাদেশ সংশোধনের উদ্যোগ - মির্জা ফখরুল

সরকার সুপরিকল্পিতভাবে গ্রামীণ ব্যাংককে ধ্বংস করার জন্য গ্রামীণ ব্যাংক অধ্যাদেশ সংশোধনের উদ্যোগ নিয়েছে বলে অভিযোগ করেছে প্রধান বিরোধী দল বিএনপি। দলটি গ্রামীণ ব্যাংক অধ্যাদেশ সংশোধনে সরকারের উদ্যোগের তীব্র নিন্দা, প্রতিবাদ ও উদ্বেগ প্রকাশ করেছে।


পাশাপাশি এ উদ্যোগ বন্ধ করা না হলে সরকারের সিদ্ধান্তের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলারও ঘোষণা দিয়েছে দলটি।
শুক্রবার বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এক বিবৃতিতে বলেন, সরকার সুপরিকল্পিতভাবে গ্রামীণ ব্যাংককে ধ্বংস করার জন্য গ্রামীণ ব্যাংক অধ্যাদেশ সংশোধনের উদ্যোগ নিয়েছে। নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে ব্যক্তিগত আক্রোশের বশবর্তী হয়েই সরকার এ ধরনের হীন ষড়যন্ত্রে মেতে উঠেছে।
তিনি বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকার দেশ ও মানুষের স্বার্থ কখনই গ্রাহ্য করেনি। তারা বার বার উন্নয়ন ও সমৃদ্ধির বিষয়ে প্রতিশ্রুতির বরখেলাপ করে দেশবাসীকে দুর্দশার মধ্যে ঠেলে দিয়েছে। অথচ লাখ লাখ গরিব মানুষের স্বার্থ-সংশিষ্ট গ্রামীণ ব্যাংককে ক্ষতিগ্রস্ত করে তারা তাদের অন্ধ প্রতিহিংসা চরিতার্থ করছে।
বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, সরকার যাকে প্রতিপক্ষ মনে করে তাকে চূড়ান্তভাবে নিশ্চিহ্ন না করা পর্যন্ত আক্রমণ অব্যাহত রাখে । আন্তর্জাতিকভাবে সম্মানিত ড. ইউনূস ও গ্রামীণ ব্যাংককে মর্যাদাহানি ও ক্ষতিগ্রস্ত করে সরকার জাতীয় ভাবমূর্তিকেই নষ্ট করেছে।
মির্জা ফখরুল বলেন, বর্তমান সরকার একদিকে প্রশাসন, বিচার বিভাগসহ রাষ্ট্রের সকল প্রতিষ্ঠান ধ্বংস করে গণতন্ত্রের পায়ে ডা-া-বেড়ি পরিয়েছে, আবার অন্যদিকে জাতীয় অর্জনগুলোকেও ভূলুণ্ঠিত করে তারা এক মরণ খেলায় মেতে উঠেছেন। মির্জা ফখরুল অবিলম্বে সরকারকে গ্রামীণ ব্যাংক অধ্যাদেশ সংশোধনের উদ্যোগ বন্ধ করে গরিব মানুষের প্রতিষ্ঠানটিকে বাঁচানোর আহ্বান জানান। অন্যথায় তিনি দলমত, শ্রেণী-পেশার মানুষ নির্বিশেষে সম্মিলিতভাবে এই স্বৈরাচারী সরকারের বিধ্বংসী সর্বনাশা সিদ্ধান্তের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলা হবে বলে দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করেন।

No comments

Powered by Blogger.