বাড়ি দখলের চেষ্টা-কটিয়াদীতে ‘এসিডে’ দগ্ধ ৩

কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলায় গত বুধবার বাড়ি দখল করতে গিয়ে প্রতিপক্ষ ভাঙচুর ও এসিড নিক্ষেপ করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এসিডদগ্ধ রূপবানী বেগম, সরুফা বেগম ও কলেজছাত্র মো. নাইমকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদিকে এসিড-সন্ত্রাসের বিরুদ্ধে গত বৃহস্পতিবার বিক্ষোভ মিছিল করেছে নাইমের সহপাঠীরা।


এলাকাবাসী জানায়, গত বুধবার দুপুরে উপজেলার মসুয়া ইউনিয়নের আদমপুর গ্রামে সবুজ মিয়ার নেতৃত্বে ৫০-৬০ জনের একটি দল রূপবানীর বাড়িতে হামলা চালিয়ে তিনটি বসতভিটা ভাঙচুর করে। এ সময় বাধা দিতে গেলে ওই বাড়ির লোকজনের ওপর তারা এসিড নিক্ষেপ করে। এতে রূপবানী, সরুফা, নাইম এসিড দগ্ধ হন। এসিডে তাঁদের পেট, হাত ও গালের কিছু অংশ পুড়ে গেছে।
এদিকে গতকাল সকালে উপজেলা সদরে নাইমের সহপাঠীরা এসিড-সন্ত্রাসীদের বিচারের দাবিতে একটি বিক্ষোভ মিছিল বের করে। এ ছাড়া তাঁরা সন্ত্রাসীদের দৃষ্টান্তমূলক বিচারের দাবি জানান।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা তপন কুমার দত্ত বলেন, রোগীদের শরীরের পোড়া অংশ দেখে ধারণা হচ্ছে তাঁদের ওপর এসিড নিক্ষেপ করা হয়েছে।
এ ব্যাপারে গতকাল রূপবানী বেগমের আত্মীয় হাইদুল ইসলাম বাদী হয়ে সবুজ, জামাল ও জোসনা বেগমকে আসামি করে থানায় একটি মামলা করেছেন।
তবে অভিযুক্ত সবুজ মিয়া প্রথম আলোকে জানান, ‘আমি বাড়িটি ক্রয় করেছি। যাতে বাড়ি দখল না নিতে পারি সেজন্যই তাঁরা নিজেরাই ঘর ভাঙচুর করে নিজেদের গায়ে এসিড দিয়ে আমাদের হয়রানি করছে।’
কটিয়াদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরিদ আহমেদ জানান, জমি নিয়ে বিরোধের জের ধরে এ ঘটনা ঘটেছে। মামলা হয়েছে। বিষয়টির তদন্ত চলছে। দোষীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

No comments

Powered by Blogger.