ইলিয়াস আলী নিখোঁজ-জীবিত উদ্ধারই লক্ষ্য: আশরাফ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও স্থানীয় সরকারমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, ‘বিএনপির নেতা ইলিয়াস আলীকে জীবিত উদ্ধার করাই আমাদের লক্ষ্য। সেই আশা নিয়েই কাজ করছি। আন্তরিকতার অভাব নেই।’ তিনি এ ব্যাপারে সুনির্দিষ্ট তথ্য দিয়ে সরকারকে সহায়তা করতে বিরোধী দলের প্রতি অনুরোধ জানিয়েছেন।


গতকাল বৃহস্পতিবার আওয়ামী লীগের ধানমন্ডির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সৈয়দ আশরাফ এ কথা বলেন। তিনি ইলিয়াস আলীকে নিয়ে রাজনীতি না করে তাঁকে উদ্ধারে সরকারকে সুনির্দিষ্ট তথ্য দিয়ে সহায়তার জন্য বিএনপির প্রতি আহ্বান জানিয়েছেন।
সৈয়দ আশরাফ বলেন, ‘আশা করেছিলাম, বিরোধী দল এ ঘটনায় সরকারকে সহায়তা করবে। কিন্তু একমাত্র ইলিয়াসের স্ত্রী ছাড়া কেউ সহায়তার হাত বাড়ায়নি। বেগম ইলিয়াসের তথ্যের ভিত্তিতে গত ২১ এপ্রিল র‌্যাব তাঁকে নিয়ে গাজীপুরে অভিযান চালায়। কিন্তু ইলিয়াসকে পাওয়া যায়নি। সেদিনই তিনি বেগম জিয়ার সঙ্গে দেখা করে অভিযানে যাওয়ার কথা অস্বীকার করেন।’ তিনি প্রশ্ন রেখে বলেন, এমন কী ঘটল যে বেগম জিয়ার সঙ্গে দেখা করার পরই অভিযানে যাওয়ার কথা বেগম ইলিয়াস অস্বীকার করছেন? তার রহস্য কী?
স্থানীয় সরকারমন্ত্রী বলেন, ইলিয়াসকে জীবিত উদ্ধার করাই সরকারের অগ্রাধিকার। তাঁর সন্ধানে স্বয়ং প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় দিন-রাত কাজ করছে। প্রধানমন্ত্রী বুধবার রাতেও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রধানদের সঙ্গে বৈঠক করেছেন। তিনি নির্দেশ দিয়ে বলেছেন, ইলিয়াসকে জীবিত ফেরত চাই। ঘটনার পর স্বরাষ্ট্রমন্ত্রী তাঁর বাসায় গেছেন। সরকার দায়িত্বের কথা ভুলে যায়নি।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘এ ঘটনা নিয়ে ঘুমন্ত অবস্থায় একজন গাড়িচালককে হত্যা করা হলো। হরতালে চারজন নিহত হলেন। এরা কি ইলিয়াসের নিখোঁজের জন্য দায়ী? এইচএসসি পরীক্ষা দিতে দেওয়া হলো না, দেশের ছাত্রছাত্রীরা কি এ ঘটনায় দায়ী? অর্থনীতি স্থবির করা হলো, ব্যবসায়ীরা কি এ ঘটনায় দায়ী? এসব ধ্বংসাত্মক কাজ করে কি তাঁকে জীবিত পাওয়া সম্ভব? কেন তাঁর স্ত্রীকে ভিকটিম করা হচ্ছে? কেন তাঁকে মিথ্যার আশ্রয় নিতে বাধ্য করা হলো? এটা কি রাজনীতি রাজনীতি খেলা?’
সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মাহবুব উল আলম হানিফ, গণপূর্ত প্রতিমন্ত্রী আবদুল মান্নান খান, আ ফ ম বাহাউদ্দিন, বি এম মোজাম্মেল হক, খালিদ মাহমুদ চৌধুরী, আবু সাঈদ আল মাহমুদ প্রমুখ।

No comments

Powered by Blogger.